• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইমামদের দিয়ে প্রচার চালাতে বললেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মার্চ ২০২০, ২২:৪৬
ইমামদের দিয়ে প্রচার চালাতে বললেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

আতঙ্ক না ছড়িয়ে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি তিনি প্রচারের দিকে বেশি জোর দেওয়ার তাগিদ দেন।

প্রধানমন্ত্রী বলেছেন, করোনা নিয়ে আতঙ্ক তৈরি করা যাবে না। এ ছাড়া প্রচারের দিকে বেশি জোর দেয়ার তাগিদ দিয়ে তথ্য মন্ত্রণালয়কে প্রচার বাড়াতে নির্দেশ দেন। তারকা (সেলিব্রেটি), মসজিদের ইমামদের দিয়ে প্রচারের উদ্যোগ নিতে বলেন প্রধানমন্ত্রী।

আজ বৃহস্পতিবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, করোনার দোহাই দিয়ে আমরা কাজ কমিয়ে দেব সেটি হবে না। এটা বৈশ্বিক সমস্যা। এটি প্রতিরোধে যা যা করার তা করতে হবে। আতঙ্ক ছড়ানো যাবে না। আমাদের দায়িত্ব হচ্ছে জনগণকে রক্ষা করা। সেজন্য প্রয়োজনীয় সবকিছুই করা হবে। পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে।

অন্য দেশের মতো ‘লকডাউন’ করা হবে কি না, এমন প্রশ্নের উত্তরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘লকডাউন করার মতো সময় আসেনি। এ দেশের জনগণ এতে অভ্যস্ত নয়। লকডাউন নয়, পর্যায়ক্রমে কঠোর ব্যবস্থার দিকে যাবে সরকার। আমাদের ভালোর জন্য আশা করতে হবে, খারাপের জন্য প্রস্তুতি নিয়ে রাখতে হবে।’

জানা গেছে, এনইসি সভার শুরুতেই করোনা-পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেখানে জনগণের সুরক্ষার বিষয়টি জোর দেওয়া হয়। কোনও লক্ষ্য থাকলে স্ব উদ্যোগেই কোয়ারেন্টিন থাকার পরামর্শ দেওয়া হয়।

আজকের এনইসি সভায় চলতি অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) পাস করা হয়। সংশোধিত মূল এডিপির আকার হলো ১ লাখ ৯২ হাজার ৯২১ কোটি টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন ১ লাখ ৩০ হাজার ৯২১ কোটি টাকা এবং বৈদেশিক সহায়তা ৬২ হাজার কোটি টাকা। বিদেশি সহায়তার ৯ হাজার ৮০০ কোটি টাকা কমানো হয়েছে। এ ছাড়া স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর জন্য বরাদ্দ আছে আরও ৮ হাজার ২৭৭ কোটি টাকা।

এজে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh