logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

বেসরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট করার সিদ্ধান্ত (ভিডিও)

করোনাভাইরাস: বেসরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট করার সিদ্ধান্ত
রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা
করোনাভাইরাস: বেসরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট করার সিদ্ধান্ত

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা জানিয়েছেন, সরকারি হাসপাতালে আইসোলেশন থাকলেও আজ থেকে বেসরকারি হাসপাতালগুলোতে আইসোলেশন ইউনিট করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মহাখালীতে আইইডিসিআরের মিলনায়তনে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

মীরজাদী সেব্রিনা জানিয়েছেন, ইতোমধ্যেই চিনের পর সিঙ্গাপুরের নজর দিচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাই ওই সংস্থার বরাত দিয়ে তিনি জানান, সিঙ্গাপুরে আক্রান্ত দুই বাংলাদেশি সংস্পর্শে যারা ছিল তাদের মধ্যে ২০ জনকে কেয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের মধ্যে দশজন বাংলাদেশি রয়েছে। 

তিনি জানান, আগে বন্দরগুলোতে স্ক্রিনিং কার্যক্রম চললেও মৈত্রী এক্সপ্রেসের যে সব যাত্রীরা ভারতে থেকে আসবেন নতুন করে  তাদেরও ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশনে স্ক্রিনিং করা হবে। 

যেহেতু সিঙ্গাপুরে দুই বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন তাই ওই দেশ থেকে যারা এসেছেন ঘরের মধ্যে থাকার পরামর্শ ও দিয়েছে আইইডিসিআর। 

বিশ্ব সংস্থার বরাত দিয়ে আইইডিসিআরের পরিচালক বলেন, ভেকসিন পেতে আঠারো মাসের মতো সময় লাগবে তাই প্রতিরোধমূলক ব্যবস্থার ওপর জোর দিয়েছে তিনি।

এদিকে কুর্মিটোলা হাসপাতালে কোয়ারেন্টাইন করা লোকজনের স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে তিনি জানান, হাসপাতালে থাকা ১১ জন এবং আশাকোনা কোয়ারেন্টাইন কেন্দ্রে উহান ফেরত ৩০১ যাত্রী সুস্থ আছেন। পনের তারিখ পর উহান ফেরতের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এসএস

RTV Drama
RTVPLUS