• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সংসদে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের প্লট-সম্মানী দেয়ার দাবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩০
সংসদে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের প্লট-সম্মানী দেয়ার দাবি

যুবাদের হাত ধরে বিশ্বকাপ জয়ের তালিকায় ঢুকে গেল বাংলাদেশ। আকবর আলীদের এই দলটাকে বাংলাদেশ মনে রাখবে আজীবন।

পচফস্ট্রমে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জেতা বাংলাদেশ আসবে ১২ ফেব্রুয়ারি, বুধবার সকালে। এদিন জমকালো আয়োজন না থাকলেও বিমানবন্দরে ছোট করে সংবর্ধনা দিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে সোমবার জাতীয় সংসদে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর দাবি জানিয়েছেন, বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদেরকে সরকারের পক্ষ থেকে প্লট দেয়ার। তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়রা সম্মান বয়ে এনেছে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে তারা যেন শিক্ষা সমাপ্ত করতে পারে, সে দাবি জানাচ্ছি। তাদের সুন্দর জীবনযাপনের জন্য সরকারের পক্ষ থেকে প্লট দেয়া হোক।

তিনি বলেন, যুব বিশ্বকাপে আকবর বাহিনীর বিজয় ৪৯ বছরের আগের সেই স্মৃতি মনে করিয়ে দিয়েছে। বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙালিরা মাথা উঁচু করে দাঁড়াবে, বাঙালিরা এগিয়ে যাবে। বাঙালিরা কখনো মাথা নত করবে না।

জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। দলমত নির্বিশেষে সারাদেশের মানুষ আনন্দিত। যুব বিশ্বকাপে আমাদের ছেলেগুলো পরিশ্রম করে যে দৃষ্টান্ত রেখেছে তাতে দুনিয়ার মানুষ আমাদের চিনতে পারছে। এ ছেলেরা ঢাকা আসার পর বাংলাদেশের মানুষ প্রকাশ্যে গণসংবর্ধনা দেয়ার পক্ষে। এছাড়া রাষ্ট্রীয় কোষাগার থেকে তাদের যথোপযুক্ত সম্মানী দিয়ে যেন সম্মানিত করা হয়, সেটাও সকলে চায়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদ এলাকায় ড্রোন, মুচলেকায় ছাড়া পেলেন সাবেক এমপি পুত্র
মান বাঁচাতে গিয়ে ফেঁসে গেলেন রাজনৈতিক কর্মী
সংসদ অধিবেশন বসবে ২ মে
সংসদ ভবনে ঈদ জামাত অনুষ্ঠিত
X
Fresh