logo
  • ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

ইউটিউব ও অনলাইন পোর্টাল করের আওতায় আনা হবে: তথ্যমন্ত্রী

পাবনা প্রতিনিধি
|  ০৭ ফেব্রুয়ারি ২০২০, ২৩:২১
ইউটিউব অনলাইন পোর্টাল কর
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মূলধারার নিউজপ্রিন্ট ও টিভি চ্যানেলগুলোর মান বৃদ্ধিতে ইউটিউবসহ অনলাইন পোর্টালগুলোকে করের আওতায় আনা হবে।

শুক্রবার পাবনা সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পরে বাংলাদেশ আওয়ামী লীগ পাবনা জেলা শাখার তৃণমূল প্রতিনিধিসভায় তিনি বলেন, সবকিছুতে ভুল ধরা বিএনপির বদঅভ্যাসে পরিণত হয়েছে। বিভিন্ন সরকারি দপ্তর ও সংস্থার ব্যাংকে থাকা উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা দেয়ার বিষয়ে সংসদে বিল পাস নিঃসন্দেহে ভালো উদ্যোগ।

ঢাকা সিটি নির্বাচনে ভোটারের উপস্থিতি কম হওয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সিটি নির্বাচনে ইভিএম নিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়িয়েছে। সেই সঙ্গে নির্বাচনকে আন্দোলনের অংশ বলায় জনগণের মাঝে ভীতি ও আশঙ্কা ছিল। যার কারণে ভোটার উপস্থিতি ছিল কম। আসলে বিএনপি অংকে ভুল করেছে।

হাছান মাহমুদ বলেন, পরপর রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে আমাদের অনেকের মধ্যে অলসতা এসেছে। এই আলস্য ঝেড়ে ফেলতে হবে। দলের কারণে সরকার, সরকারের কারণে দল নয়। আমাদের মূল ঠিকানা দল। তৃণমূল সবসময় দল ও নেতার সঙ্গে ঐক্যবদ্ধ থেকেছে, বিশ্বস্ততার সাথে কাজ করেছে। সেই কারণে আওয়ামী লীগ আজ দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল এবং পরপর চারবার রাষ্ট্র ক্ষমতায়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখনই সংকটে পড়েছে, তখন অনেক বড় নেতা ভোল পাল্টিয়েছে। অনেকে দল ছেড়ে চলে গেছে। এটি শুধু শেখ হাসিনার ক্ষেত্রে ঘটেছে তা নয়। জাতির পিতা বঙ্গবন্ধু যখন আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন তখনও ঘটেছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়