• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

‘জয় বাংলা’ বাধ্যতামূলক করে সংসদে প্রস্তাব আনার আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৮
জয় বাংলা বাধ্যতামূলক প্রস্তাব

প্রত্যেক ব্যক্তিকে ‘জয় বাংলা’ বলতে হবে—জাতীয় সংসদে এমন একটি সর্বসম্মত সিদ্ধান্ত প্রস্তাব গ্রহণের আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে তিনি এই আহ্বান জানান।

এর আগে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এর ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান করা নিয়ে উচ্চআদালতে রিটের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, সরকারি অনেক কর্মকর্তা ‘জয় বাংলা’ বলতে জড়তায় ভোগেন।

আব্দুল মতিনের বক্তব্য শেষে স্পিকারের আসনে থাকা ফজলে রাব্বী মিয়া বলেন, ‘আমরা জয় বাংলা স্লোগান দিয়ে যুদ্ধে নেমেছি। জয় বাংলা স্লোগান দিয়ে যুদ্ধ জয় করে আমরা দেশে ফিরেছি। সুতরাং কে বললো আর কে বললো না, তাতে কিছু যায়–আসে না। তবে আমার সকল শ্রদ্ধেয় সংসদ সদস্যদের কাছে একজন মুক্তিযোদ্ধা হিসেবে বিনয়ের সঙ্গে আবেদন রাখতে চাই, এই পার্লামেন্টে একটা সিদ্ধান্ত প্রস্তাবে সর্বসম্মত সিদ্ধান্ত হোক যে, সকল ব্যক্তিকে জয় বাংলা বলতে হবে।’

এসময় আব্দুল মতিন খসরু আরও বলেন, বুয়েটে একজন মেধাবী ছাত্রকে হত্যা করা হলো। তাকে পানি পর্যন্ত দেয়া হয়নি। এ ঘটনা লজ্জাজনক। প্রতিনিয়ত নারীর প্রতি নৃশংসতা হচ্ছে। এসব প্রতিরোধের উপায় বের করতে হবে। এজন্যে সাক্ষ্য আইন সংশোধন করে ঘটনার ভিডিওকে প্রমাণ হিসেবে গ্রহণ করার বিধান যুক্ত করতে হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ২৮ দেশের ভোটে ইসরায়েলে অস্ত্র বিক্রি বন্ধের প্রস্তাব পাস
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
X
Fresh