• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বঙ্গোপসাগরে হারিয়ে যাওয়া ৩২ জেলেকে ফিরে পেল কোস্ট গার্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০২০, ১৩:২২
বঙ্গোপসাগরে হারিয়ে যাওয়া ৩২ জেলেকে ফিরে পেল কোস্ট গার্ড
উদ্ধার হওয়া জেলেরা

গত ১৬ জানুয়ারি চট্টগ্রাম থেকে এফবি বাকলিয়া- ১ নামের একটি ফিশিং ট্রলার ১৯ জন জেলেসহ গভীর সাগরে মাছ ধরার উদ্দেশে রওনা দেয়। তিনদিন পর সাগরে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় এবং মোবাইল নেটওয়ার্কের বাইরে চলে যাওয়ায় ট্রলারের জেলেদের সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এছাড়া গত ১৯ জানুয়ারি কক্সবাজার হতে এফভি জিন্দাপীর নামের আরেকটি ফিশিং ট্রলার ১৩ জন জেলেসহ গভীর সাগরে মাছ ধরা অবস্থায় ২২ জানুয়ারি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে মিয়ানমারের জলসীমায় প্রবেশ করে।

মিয়ানমারের নৌবাহিনী নিখোঁজ ট্রলার দুইটিকে উদ্ধার করে সিটওয়ে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট কে জানায়। মিয়ানমারের নৌবাহিনী ট্রলার দুইটিতে থাকা ক্রুদের জাতীয়তা যাচাই শেষে বাংলাদেশ দূতাবাসের কাছে হস্তান্তর করে। মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট বাংলাদেশ কোস্ট গার্ডের সাথে যোগাযোগ করে দ্রুততার সাথে হস্তান্তর প্রক্রিয়ার অনুরোধ জানায়।

পরবর্তীতে গত ২৬ জানুয়ারি আনুমানিক দুপুর ১২টায় বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ সৈয়দ নজরুল’ সেন্টমার্টিন্স দ্বীপের অদূরে বাংলাদেশ মিয়ানমারের আন্তজার্তিক সমুদ্র সীমানার জিরোলাইনের কাছে অবস্থান নেয় এবং ৩২ জন জেলেসহ ট্রলার দুটিকে নিরাপদে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসে।

বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, মিয়ানমার থেকে ফিরিয়ে আনা নিখোঁজ ৩২ জেলেকে বোটের মালিকপক্ষের উপস্থিতিতে কোস্ট গার্ড স্টেশান সেন্টমার্টিন্স এর মাধ্যমে তাদের স্বজনদের নিকট হস্তান্তর করা হয়। এ সংক্রান্ত স্থির চিত্র সংযুক্ত করা হলো।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবসে নৌবাহিনীর জাহাজ সর্বসাধারণের জন্য উন্মুক্ত
বেড়াতে গিয়ে ট্রাকের ধাক্কায় সেনাসদস্য নিহত
যেভাবে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ‘কক্সবাজার এক্সপ্রেস’
এমভি আবদুল্লাহর ওপর সতর্ক নজর রাখছে ভারতীয় নৌবাহিনী
X
Fresh