• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বাউল গান বিশ্ব ঐতিহ্য, সেখানে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০২০, ১৯:৪৬
বাউল গান বিশ্ব ঐতিহ্য, সেখানে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না প্রধানমন্ত্রী
ফাইল ছবি

বাউল গান আজ বিশ্ব ঐতিহ্যে স্থান পেয়েছে। যদি কেউ অপরাধ করে থাকে সেটা আমরা দেখব। তবে অহেতুক চুল কাটা বা বাউল গানে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। এটা গ্রহণযোগ্য না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (২২ জানুয়ারি) বিকেলে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে হাসানুল হক ইনুর সম্পূরক প্রশ্নের জবাবে সংসদ নেতা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাউল গানকে বিশ্ব ঐতিহ্যে স্থান করতে আমরাই উদ্যোগ নিয়েছি, আর সেটা আমরা অর্জনও করেছি। বাউল গানের তো কোনো দোষ নেই। বাউল গান যারা করে সে যদি কোনও অপরাধে সম্পৃক্ত হয়, তাহলে আইন তার আপন গতিতে চলবে। আইনে যে ব্যবস্থা নেওয়ার সেটা নেবে। এটার সাথে গানের সম্পৃক্ততা না।

তিনি বলেন, কেউ যদি কিছু করে থাকে, অপরাধ যদি করে আমরা দেখব যথাযথ ব্যবস্থা নেব। অহেতুক কারো চুলকাটা বা গানে প্রতিবন্ধকতা করা এটা মোটেই গ্রহণযোগ্য না।

তিনি বলেন, কুষ্টিয়ায় বাউলের ওই জায়গায় উন্নয়ন আওয়ামী লীগ সরকারই করে দিয়েছে। সেখানেও বাঁধা পেয়েছি। প্রথমবার করতে গেলাম, তখন অনেকেই বাঁধা দিয়েছে। ঝুপড়ি, টুপড়ি করে তারা ওভাবেই থাকবে। পরে সুন্দর করে ঘর করে দেয়া হয়েছে বাউল গানের ঐতিহ্য রক্ষা করার জন্য। সে কারণে তো বাউল গান বিশ্ব ঐতিহ্যে স্থান পেয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি : প্রধানমন্ত্রী
ইসরায়েলে ইরানের হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh