logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: ওয়ার্ল্ডোমিটার। সবচেয়ে খারাপ অবস্থা নিউইয়র্কের, আক্রান্ত ১ লাখ ১৪১৭৪, মৃত্যু ২৬২৪ জন: সিএএএন।

সমুদ্র উপকূল থেকে মালয়েশিয়াগামী ২২ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি
|  ২০ জানুয়ারি ২০২০, ২৩:৫০
সমুদ্র উপকূল থেকে মালয়েশিয়াগামী ২২ রোহিঙ্গা উদ্ধার
কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সমুদ্র উপকূল বাহারছড়া থেকে অবৈধভাবে মালয়েশিয়াগামী ২২ জন নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় কোনো দালালকে আটক করা সম্ভব হয়নি।

সোমবার (২০ জানুয়ারি) রাত ৯টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া সমুদ্র সৈকত এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর কথা বলে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে রোহিঙ্গা নাগরিকদের বের করে আনেন দালালচক্রের সদস্যরা। রাতে গোপন তথ্যের ভিত্তিতে বাহারছড়ার নোয়াখালীয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১৮ নারী, ১ শিশু ও ৩ জন পুরুষকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া রোহিঙ্গারা উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানা গেছে।

টেকনাফ থানার পরিদর্শক মোহাম্মদ লিয়াকত আলী সংবাদের সত্যতা নিশ্চিত করে আরটিভি অনলাইনকে বলেন, সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া পাঠানোর কথা বলে এক শ্রেণীর দালালচক্রের সদস্যরা তাদেরকে নোয়াখালীয়াপাড়া এলাকায় এনে জড়ো করেন। রাতে তাদেরকে সমুদ্রে অবস্থানরত বড় ট্রলারে তুলে দেওয়ার কথা ছিল। তার আগে তারা পুলিশে হাতে ধরা পড়েন। উদ্ধার করা রোহিঙ্গা নাগরিকদের যাচাই-বাছাই করা হচ্ছে। এ কাজে কারা জড়িত ছিলেন সেই তথ্য বের করার চেষ্টা চলছে। তাদের স্ব স্ব রোহিঙ্গা শরণার্থী শিবিরে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৩৭৪২০ ২৫২৯৪৪ ৬৭২৬০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়