• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০২০, ২০:১৭
১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি শুরু

২০২০ সালের এসএসসি ও সমমান পরীক্ষা আগামী ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি শুরু হবে।

ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছানোর জন্য এসএসসি ও সমমান পরীক্ষা পেছানো হয়েছে বলে শনিবার রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার বাসভবনে সাংবাদিকদের জানিয়েছেন।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, শুধু দুই দিন নয়, পুরো পরীক্ষাই পিছিয়ে যাবে। রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনির্ধারিত সূচি প্রকাশ করা হবে।

এর আগে সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন না করার দাবির মুখে শনিবার বিকেলে জরুরি বৈঠকে বসে নির্বাচন কমিশন। কমিশনের বৈঠককালে শিক্ষা মন্ত্রণালয় থেকে পরীক্ষা দুই দিন পেছানোর ঘোষণা দেয়া হয়। পরে রাতে জরুরি বৈঠক শেষে সিইসি কে এম নূরুল হুদা সাংবাদিকদের জানান, সরস্বতী পূজার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি পূর্ব নির্ধারিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানো হয়েছে। যদিও ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল। আমরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে কথা বলেছি। তিনি ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা গ্রহণের বিষয়ে সম্মত হয়েছেন।

উল্লেখ্য, এ বছর পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ শিক্ষার্থী। এর মধ্যে ১০ লাখ ২৪ হাজার ৩৬৩ ছাত্র এবং ১০ লাখ ২৩ হাজার ৪১৬ ছাত্রী রয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ, মানতে হবে যেসব সতর্কতা
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
X
Fresh