logo
  • ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭

বিশ্ব ইজতেমা উপলক্ষে রেলের বিশেষ সেবা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ জানুয়ারি ২০২০, ২০:৩৭ | আপডেট : ১১ জানুয়ারি ২০২০, ২০:৪৩
বিশ্ব ইজতেমা রেল বিশেষ সেবা
গাজীপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বেশ কয়েকটি বিশেষ ট্রেন সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে। ইজতেমার প্রথম পর্বে বিশেষ এই ট্রেন সার্ভিস গতকাল শুক্রবার (১০ জানুয়ারি) থেকে চালু হয়েছে। সার্ভিসটি চলবে আগামীকাল ১২ জানুয়ারি পর্যন্ত। এরপর আবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত এই বিশেষ ট্রেন সেবা চালু থাকবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য গণমাধ্যমকে জানান।

বিশেষ ট্রেনে র সময়সূচি

১১ ও ১৮ জানুয়ারি চলবে জামালপুর থেকে টঙ্গী স্পেশাল ট্রেন। জামালপুর থেকে ছাড়বে সকাল সোয়া ৯টায় এবং টঙ্গী স্টেশনে পৌঁছাবে দুপুর সোয়া ২টায়। ১৭ জানুয়ারি জুম্মা স্পেশাল ট্রেন চলবে। ঢাকা থেকে টঙ্গী স্পেশাল ট্রেন ঢাকা ছাড়বে সকাল ১০টা ২০ মিনিটি আর টঙ্গী পৌঁছাবে ১১টা ২০ মিনিটে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন টঙ্গী ছাড়বে দুপুর ২টা ৫০ মিনিট আর ঢাকা পৌঁছাবে দুপুর ৩টা ৫০ মিনিটে।

আখেরি মোনাজাতের দিন ১২ ও ১৯ জানুয়ারি চলবে ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-১। ঢাকা ছাড়বে ভোর ৫টা ২৫ মিনিটে আর টঙ্গী পৌঁছাবে ভোর ৬টা ১৫ মিনিটে। ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-২ ঢাকা ছাড়বে সকাল ৭টা ১৫ মিনিটে। আর টঙ্গী পৌঁছাবে সকাল ৮টা ১০ মিনিটে। ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-৩ ঢাকা ছাড়বে সকাল ৭টা ৩০ মিনিটে আর টঙ্গী পৌঁছাবে সকাল ৮টা ৩০ মিনিটে। ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-৪ ঢাকা ছাড়বে সকাল ৯টা ৪৫ মিনিটে আর টঙ্গী পৌঁছাবে সকাল ১০টা ৪৫ মিনিটে। ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন-৫ ঢাকা ছাড়বে সকাল ১০টা ২৫ মিনিটে আর টঙ্গী পৌঁছাবে সকাল ১১টা ৩০ মিনিটে।

টঙ্গী-ঢাকা স্পেশাল-১ টঙ্গী ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে এবং ঢাকা পৌঁছাবে দুপুর ১টা ৩৫ মিনিটে। টঙ্গী-ঢাকা স্পেশাল-২ টঙ্গী ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে আর ঢাকা পৌঁছাবে দুপুর ১টা ৩৫ মিনিটে। টঙ্গী-ঢাকা স্পেশাল-৩ টঙ্গী ছাড়বে দুপুর ২টা ১৫ মিনিটে আর ঢাকা পৌঁছাবে দুপুর ৩টা ১০ মিনিটে। টঙ্গী-ঢাকা স্পেশাল-৪ টঙ্গী ছাড়বে বিকেল ৪টা ২০ মিনিটে আর ঢাকা পৌঁছাবে বিকেল ৫টা ২০ মিনিটে। টঙ্গী-ঢাকা স্পেশাল-৫ টঙ্গী ছাড়বে রাত ৭টায় আর টঙ্গী পৌঁছাবে সকাল সাড়ে ১১টায়।

এছাড়া, টঙ্গী-ময়মনসিংহ-১ টঙ্গী ছাড়বে দুপুর ১২টা ২০ মিনিটে আর ময়মনসিংহ পৌঁছাবে বিকেল ৩টা ৫৫ মিনিটে। টঙ্গী-ময়মনসিংহ-২ টঙ্গী ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে এবং ময়মনসিংহ পৌঁছাবে বিকেল ৪টা ৫৫ মিনিটে। টঙ্গী-টাঙ্গাইল স্পেশাল টঙ্গী ছাড়বে দুপুর ১২টা ৫০ মিনিটে এবং টাঙ্গাইল পৌঁছাবে দুপুর ২টা ২০ মিনিটে।

এদিকে, আগামী ১২ ও ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের দিন (সোনার বাংলা ট্রেন ব্যতীত) সকল আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি থাকবে। আগামী ১২ ও ১৯ জানুয়ারি সুবর্ণ এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। তবে ১৩ ও ২০ জানুয়ারি সোমবার সুবর্ণ এক্সপ্রেস ট্রেন এবং ১২ ও ১৯ জানুয়ারি সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

১২ ও ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের দিন ঢাকা-কালিয়াকৈর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেন চলাচল বন্ধ থাকবে। আখেরি মোনাজাতের পরের দিন অর্থাৎ ১৩ ও ২০ জানুয়ারি বহির্গামী টিকেটধারী মুসল্লিদের ফেরত যাওয়া ও টঙ্গী স্টেশন থেকে ট্রেনে আরোহণের সুবিধার্থে সুন্দরবন, পারাবত, ধূমকেতু, এগারসিন্দুর প্রভাতী, তিস্তা, নীলসাগর, মোহনগঞ্জ, অগ্নিবীণা, একতা, কিশোরগঞ্জ, জয়ন্তিকা, সিল্কসিটি, উপকূল, কালনি, ব্রহ্মপুত্র, চিত্রা, দ্রুতযান, মহানগর প্রভাতী, রংপুর, যমুনা, সিরাজগঞ্জ, হাওর, উপবন, লালমনি, বেনাপোল, কুড়িগ্রাম ও মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়