logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০২০, ২১:৪৫
আপডেট : ১১ জানুয়ারি ২০২০, ০৯:১২

জাতির পিতার আলোকবর্তিকা নিয়েই এগিয়ে যেতে চাই: প্রধানমন্ত্রী

জাতির পিতা আলোকবর্তিকা প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বিজয়ের আলোকবর্তিকা আমাদের হাতে তুলে দিয়েছেন; সেই মশাল নিয়েই আমরা এগিয়ে যেতে চাই। বাংলাদেশকে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়তে চাই। এই বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে, সম্মানের সঙ্গে চলবে।

শুক্রবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে পুরান বিমানবন্দরে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিনটিকে মুজিববর্ষের আলোয় আলোকিত করতে রানওয়েতে এসে দাঁড়ায় সি-১৩০জে মডেলের একটি বিমান। বিমানের গেট খুলে দেয়ার পর আলোর প্রতীকী অবয়বে বিমান থেকে নেমে এলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীন বাংলাদেশে জাতির পিতাকে ফিরে পেরে ‘জয় বাংলা, আমার দেশ তোমার দেশ বাংলাদেশ’স্লোগানে বরণ করে নেন নব প্রজন্মের প্রতিনিধিরা।

২১ বার তোপধ্বনির মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে বরণ করে নেওয়া হয়। সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদর্শন করে জাতির পিতার প্রতি সম্মান ও সালাম প্রদর্শন করে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০টি কবুতর আকাশে অবমুক্ত করা হয়। জাতীয় পতাকা লাল-সবুজের রঙে আকাশে বেলুন ওড়ানো হয়। ক্ষণগণনার মাহেন্দ্রক্ষণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন।

প্রধানমন্ত্রী জাতির পিতার আন্দোলন সংগ্রাম ও দূরদর্শী নেতৃত্বের বিভিন্ন তুলে ধরে বলেন, ‘যেদিন ১০ জানুয়ারি তিনি এখানে ফিরে আসেন, সেদিন লাখো মানুষের ঢল নেমেছিল। সেদিন মানুষ একদিকে তাদের আপনজন হারিয়েছিল, ঘরবাড়ি পোড়া, আহত অথবা নির্যাতিত, তারপরও সেই মহান নেতাকে ফিরে তাদের জীবনে যেন পূর্ণতা পেয়েছিলেন। হারাবার বেদনা তারা ভুলতে চেয়েছিলেন তাদের প্রাণপ্রিয় নেতাকে ফিরে পাওয়ার মধ্য দিয়ে। কাজেই ১০ জানুয়ারি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। যেদিন আমরা ফিরে পেলাম সেই মহান নেতাকে।’

ক্ষণগণনার শুভ সূচনা ঘোষণা করে প্রধানমন্ত্রী বলেন, ‘আজকের দিনে আমরা সেই প্রত্যয় নেই, এই বাংলাদেশ কারো কাছে মাথা নত করে না। বাংলাদেশ ও বাঙালি জাতি মাথা উঁচু করে বিশ্বে চলবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন, সেই সোনার বাংলা ইনশাল্লাহ আমরা গড়ে তুলব।

পি

RTVPLUS
  • জাতীয় এর পাঠক প্রিয়