logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০২০, ২১:২৭
আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ২২:০৭

পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার করা যাবে না: ইসি

পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার করা যাবে না ইসি
ফাইল ছবি
আদালত থেকে আগে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের কোনও প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের গ্রেপ্তার করা যাবে না। বললেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, তবে কোনও প্রার্থী বা কর্মী যদি ফৌজদারি অপরাধ করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনী আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। কমিশন গতকাল সোমবার যে সিদ্ধান্ত নিয়েছে, সে সিদ্ধান্ত অনুযায়ী আজ মঙ্গলবার ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। তাকে স্পষ্ট করে বলে দেয়া হয়েছে, যারা নির্বাচনের প্রার্থী হয়েছেন, তাদের বা তাদের কোনও সমর্থকদের আগের কোনও মামলায় প্রেপ্তার করতে চাইলে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা দরকার হবে।

তিনি আরও বলেন, তবে কেউ যদি নতুন কোনও ফৌজদারি অপরাধ করে বা আদালতের আদেশ থাকে, সে ক্ষেত্রে রাষ্ট্র বা জনগণের জান বা সম্পদ রক্ষার জন্য পুলিশ ব্যবস্থা নেবে।

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার বিষয়ে কেউ কেউ সন্দেহ প্রকাশ করছে। এবিষয় সাংবাদিকরা জানাতে চাইলে ইসি সচিব বলেন, ইভিএম মেশিন নিয়ে কেউ সন্দেহ করলে আমরা ইভিএম মেশিন তাদের দেখাব। কমিশন বলেছে, প্রোগ্রামিং বোঝে— এমন প্রতিনিধি দিলে তারা এসে ইভিএম দেখতে পারবেন।

এমকে

RTVPLUS