• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাকা সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের আহ্বান টিআইবির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ডিসেম্বর ২০১৯, ২১:১৮
সরস্বতী পূজা সিটি নির্বাচন টিআইবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজা আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের জন্য কমিশন কর্তৃক নির্ধারিত দিবসের আগের দিন (২৯ জানুয়ারি ২০২০) হওয়ায় এ দাবি জানায় সংস্থাটি।

অবশ্য পঞ্জিকা অনুসারে সরস্বতী পূজা হওয়ার কথা ৩০ জানুয়ারি। ইতোমধ্যে পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

টিআইবি বিবৃতিতে জানায়, নির্বাচন কমিশন আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করায় অনেক শিক্ষাপ্রতিষ্ঠানই ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে। তাই, নির্বাচনী প্রস্তুতির স্বার্থে বড় সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে একদিন পূর্বেই নিরাপত্তা বলয়ের আওতায় আনা হতে পারে। এই অবস্থায় রাজধানীর অনেক শিক্ষা প্রতিষ্ঠানেই এ বছর ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সরস্বতী পূজার উদযাপন বাধার মুখে পড়বে।

সনাতন ধর্ম মতে, জ্ঞান ও বিদ্যার দেবী সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায় বিশেষ করে শিক্ষার্থীরা বাণী অর্চনাসহ নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করে থাকে। মন্দিরের পাশাপাশি এসব আয়োজনের মূল কেন্দ্রবিন্দু সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। ঢাকায় অবস্থিত প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানেই বরাবরের মতো সরস্বতী পূজা হওয়ার কথা।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী নিয়ে টিআইবির উদ্বেগ
অভিজ্ঞতা ছাড়াই টিআইবিতে চাকরি
অগ্নিকাণ্ডের দায় এড়ানোর চেষ্টা চলছে : টিআইবি
ময়মনসিংহ সিটি নির্বাচনে ১১ ম্যাজিস্ট্রেটসহ র‌্যাব-বিজিবির বিশেষ টহল
X
Fresh