• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এবার ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৫
ডাকসু ভিপি নুর মামলা

ডাকসু ভবনে হামলা ও মারামারির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে এবার মামলা করা হয়েছে। এ মামলায় ভিপি নুরসহ ২৯ জনকে আসামি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের ছাত্র ডি এম সাব্বির হোসেন বাদী হয়ে বুধবার (২৫ ডিসেম্বর) রাতে শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন। মামলা নম্বর ৩৮। মামলায় চুরির সঙ্গে হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ আনা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ওবায়দুর রহমান জানান, ঢাবির জহুরুল হক হলের এক শিক্ষার্থী ভিপি নুরের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এ মামলায় ২৯ জনকে আসামি করা হয়েছে। মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে শাহবাগ থানার পুলিশ পরিদর্শক আরিফুর রহমানকে।

মামলায় আসামিরা হলেন-ডাকসু ভিপি নুরুল হক নুর, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক মশিউর রহমান, যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসান, মুহাম্মদ রাশেদ খান, এপিএম সুহেল (জবি), আবু হানিফ, আমিনুল ইসলাম, তুহিন ফারাবী (ধানমন্ডি চাটার্ড বিশ্ববিদ্যালয় কলেজ), মেহেদী হাসান, সালেহউদ্দিন সিফাত, নাজমুল হাসান, আয়াতুল্লাহ বেহেশতী, রবিউল হোসেন, আরিফুর রহমান, সাইমুল ইসলাম, আরিফুর রহমান, বিন ইয়ামিন মোল্লা, তারিকুল ইসলাম, আবদুল্লাহ হীল বাকী, আকরাম হোসেন, আসিফ খান, সানাউল্লাহ হক, আতাউল্লাহ, শাকিল মিয়া, হাসানুল বান্না, রবীরুল ইসলাম, রাজ, আরিফুল ইসলামসহ অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২২ ডিসেম্বর আনুমানিক ১২টার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে টেলিনর কর্তৃক রাষ্ট্রপতিকে উকিল নোটিশের প্রতিবাদে মুক্তিযুদ্ধ মঞ্চের মামুন-বুলবুল গ্রুপের কর্মসূচি চলছিল। কর্মসূচি শেষে মিছিল সহকারে তারা মধুর ক্যান্টিনে এলে ডাকসু ভিপির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ঘটনাস্থলে এলে নুরসহ বাকিরা অশালীন স্লোগান দিতে থাকে। সনজিত-সাদ্দাম উস্কানিমূলক স্লোগান কেন দিচ্ছে ভিপির নিকট জানতে গেলে পুনরায় উস্কানিমূলক স্লোগান দেওয়া হয়। পরিস্থিতি খারাপ দেখে সনজিত-সাদ্দাম চলে যাওয়ার সময় উল্লিখিত আসামিরা হত্যার উদ্দেশে আঘাত করে। এতে বাদীসহ মুক্তিযুদ্ধ মঞ্চের ৮ জন আহত হয়। এসময় অনেকের মোবাইল, মানিব্যাগ ও হাতঘড়ি ছিনিয়ে নেওয়া হয়।

অপরদিকে, ২২ ডিসেম্বর দুপুরে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ ও ডাকসুর ৩৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০-৫০ জনের বিরুদ্ধে মামলা করেছেন ভিপি নুর। তার পক্ষে গত মঙ্গলবার শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
ফরিদপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
X
Fresh