• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাটকল শ্রমিকদের আন্দোলন ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৯, ২৩:২৪
পাটকল শ্রমিকদের আন্দোলন ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিত
মন্ত্রণালয়ে বৈঠক

পাটকল শ্রমিকদের আন্দোলন ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে আগামী ২৩ ডিসেম্বর থেকে আবারও অনশনের ঘোষণাও দেয়া হয়।

আজ রোববার (১৫ ডিসেম্বর) শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে বৈঠকের পর এ ঘোষণা দেয় সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ।

রাজধানীর বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজএমসি) ভবনে পাটকল শ্রমিকদের সঙ্গে এ বৈঠক হয়। পাটকল শ্রমিকদের বর্তমান এ আন্দোলন পরিচালনা করছে সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ।

বৈঠকের পর পরিষদের সভাপতি সরদার আব্দুল হামিদ বলেন, গত ৯ ডিসেম্বর থেকে যৌক্তিক দাবি আদায়ে আন্দোলন করে আসছি আমরা। কোনও আশ্বাস না পাওয়ায় আমাদের আন্দোলন চলমান ছিল। আমাদের ১১ দফা দাবির মধ্যে অন্তত দুইটি (২০১৫ সাল অনুযায়ী মজুরি কমিশন, প্রভিডেন্ট ফান্ডের টাকা) চালু করতে হবে। আমরা ২২ ডিসেম্বর পর্যন্ত সরকারকে সময় দিচ্ছি। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে ২৩ ডিসেম্বর থেকে আবারও অনশন কর্মসূচিতে যাবো।

পাটকল শ্রমিক লীগের সভাপতি মোতাহার হোসেন বলেন, ডিসেম্বর বিজয়ের মাস। তাই আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানাবো তারা যেনো ৩১ ডিসেম্বর পর্যম্ত আন্দোলন স্থগিত রাখে।

শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। তিনি শ্রমবান্ধব। শ্রমিকদের দাবি পূরণ হলেই আমি খুলনায় যাব। শ্রমিকদের সঙ্গে দেখা করবো।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh