• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করতে সুপারিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৯, ২৩:৩১
বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে শিক্ষার্থীদের ডোপ টেস্ট চালু করতে সুপারিশ
ফাইল ছবি

দেশে সব বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে শিক্ষার্থীদের ভর্তির আগে এবং চূড়ান্ত (ফাইনাল) পরীক্ষার আগে মাদক পরীক্ষা বা ডোপ টেস্ট সিস্টেম চালু করতে সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

আজ রোববার জাতীয় সংসদ ভবনে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ ও সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠিত সংসদীয় কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে ডোপ টেস্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ আলোচনায় সংসদীয় কমিটি দেশকে মাদকের অভিশাপ থেকে মুক্ত রাখতে এবং একটি শিক্ষিত ও সুস্থ জাতি উপহার দিতে এই সুপারিশ করেছে।

বৈঠকে পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে আরও শক্তিশালী করা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যাতে কোনো অপরাধ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হতে না পারে, তা তদারক করার সুপারিশ করা হয়।

বৈঠকে কারা অধিদপ্তর, পুলিশ হাসপাতাল, বিজিবি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য প্রয়োজনীয় ডাক্তার নিয়োগ এবং তাদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধির বিষয় নিয়ে একটি নীতিমালা প্রণয়ন এবং কারাগারে মেডিকেল ইউনিট খোলার সুপারিশ করা হয়।

এছাড়া যারা আত্মসমর্পণ করেছে তাদের কার্যক্রম মনিটর করা, আইনশৃঙ্খলা বাহিনীর কোনও সদস্য যাতে কোনোভাবেই কোনও অপরাধ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হতে না পারে সে বিষয়গুলো মনিটর করতে সংশ্লিষ্ট সকলকে তৎপর থাকতে সুপারিশ করা হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh