• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা ট্রাক-কাভার্ড ভ্যান মালিকদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৯, ১৩:৩৩
অনির্দিষ্টকাল কর্মবিরতি ট্রাক-কাভার্ড ভ্যান

সারা দেশে পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছেন বাংলা‌দেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক ঐক্য প‌রিষদ। আগামীকাল (বুধবার) সকাল ৬টা থে‌কে অনির্দিষ্টকালের জন্য পণ্য প‌রিবহন বন্ধ রাখতে সারাদেশের ট্রাক-কাভার্ড ভ্যান মালিকদের আহ্বান জানিয়েছে সংগঠনটি।

তেজগাঁওয়ে মঙ্গলবার সকালে বাংলাদেশ কাভার্ড ভ্যান-ট্রাক পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

আগামীকাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি শুরু হবে জানিয়ে ট্রাক-ড্রাইভার ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম বলেন, ‘নতুন আইনে ট্রাক-কাভার্ডভ্যান চালকরা গাড়ি চালাবেন না। কিছু হলেই জরিমানা করা হবে ২৫ হাজার টাকা। আছে মামলা। এর ওপর আবার চালকের লাইসেন্সের ওপর পয়েন্ট কাটা হবে। এসব কারণে চালকরা আর গাড়ি চালাবেন না।’

তিনি আরও বলেন, ‘যে আইনটা হয়েছে তা বাংলাদেশে চলে না। কারণ এ আইন করার আগে তো আপনাকে সব ধরনের অবকাঠামো ঠিক করা উচিত ছিল। রাস্তাঘাট ঠিক নাই, আপনি আইন করলে তো সামঞ্জস্যপূর্ণ হবে না।’

উল্লেখ্য, নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ স্থগিত করে সংশোধনের দাবিসহ ৯ দফা দাবিতে এ কর্মসূচি ঘোষণা করেন কাভার্ড ভ্যান ও ট্রাক মালিক-শ্রমিকরা। একই দাবিতে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো দেশের বিভিন্ন জেলায় যানবাহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। নতুন আইন প্রয়োগের প্রথম দিন গতকাল সোমবার রাজধানীতে আটটি মোবাইল কোর্ট পরিচালনা করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। প্রথম দিনই রাজধানীর সড়কে দেখা গেছে গণপরিবহনের সংখ্যা খুবই কম। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার 
পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
‘অনির্দিষ্টকালের আগাম জামিন দেওয়া উচিত নয়’
আবারও কর্মবিরতিতে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা
X
Fresh