• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ধীরগতি আছে, তবে তীব্র যানজট নেই: কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ আগস্ট ২০১৯, ১৩:৩৯

এবার ঈদযাত্রায় যানবাহন ধীরগতিতে চললেও কোথাও যানজট নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে যানজট হচ্ছে পশুবাহী গাড়ি ও ভারী বৃষ্টির কারণে। টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত গাড়ির ধীরগতির কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। যানবাহনগুলো ধীরগতিতে আসছে বলে সময় লাগছে। এটাই বাস্তবতা। তবে তীব্র যানজট নেই।

তিনি বলেন, প্রচুর লোক বাড়ি যাচ্ছে ঈদে। মহাসড়কগুলোর মধ্যে চট্টগ্রাম ও সিলেট মহাসড়কে কোনও সমস্যা হচ্ছে না। বিআরটিএ’র পর্যবেক্ষণ সেল থেকে এ তথ্য জেনেছি। সমস্যা হচ্ছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উত্তরাঞ্চলগামী যানবাহনগুলোর ক্ষেত্রে। মহাসড়কে নিয়মিত চলাচল করে না- এমন গাড়িও ঈদে নেমে পড়েছে। মহাসড়কে উঠে এগুলো দুর্ঘটনায় পড়ছে। দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরানো পর্যন্ত অন্য যানবাহনের গতি কমে আসছে।

তিনি দাবি করেন, এবার রাস্তায় কোথাও ভাঙাচোরা নেই। বাস র‍্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজ চলায়, সমস্যা হওয়ার কথা ছিল। তবে যতটুকু সমস্যা হবে বলে মনে করা হয়েছিল, তার চেয়ে অনেক কম হচ্ছে।

ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে বিভিন্ন পরিবহনের বাড়তি ভাড়া আদায় প্রসঙ্গে তিনি বলেন, কোনও যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করার সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আমাদের কাছে দিন। আমাদের মনিটরিং টিম কাজ করছে। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি। এরই মধ্যে বেশ কয়েকজনকে এই অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়ের নেতৃত্বে আইসিটি বিপ্লব হচ্ছে বাংলাদেশে : কাদের
এই মুহূর্তে সংলাপের কোনো প্রয়োজনীয়তা নেই : কাদের
X
Fresh