• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০১৯, ১৩:০২

বিড়ির ওপর কর প্রত্যাহার ও বিড়িকে কুটির শিল্প ঘোষণার দাবিতে দেশজুড়ে র্যা লি, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিড়ি ভোক্তারা।

সোমবার চট্টগ্রাম, ফেনী, কিশোরগঞ্জসহ দেশের কয়েকটি অঞ্চলে মানববন্ধন করে তারা । এসময় ভোক্তারা বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধনে সমবেত হয়।

জানা যায়, চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য আফসারুল আমিন এমপির বাসভবনের সামনে মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। জাফর হাসান এর সভাপতিত্বে মানববন্ধনে কয়েক ’শ ভোক্তা অংশগ্রহণ করেন। মানববন্ধন থেকে তারা বিড়ির উপর সম্পূর্ণ কর প্রত্যাহারের দাবি জানান।

একইসময় ফেনী বিড়ি ভোক্তা পক্ষ ও বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতারা সংসদ সদস্য নিজাম হাজারীর বাস ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। এছাড়া বিকাল ৩টায় কিশোরগঞ্জ ৫ আসনের এমপি আফজাল হোসেন এর বাস ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।

এর আগে মঙ্গলবার যশোর মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। এসময় তারা ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে। মানববন্ধন থেকে বক্তারা বলেন, ‘বিড়ির ওপর সম্পূর্ণ কর প্রত্যাহার করে করতে হবে। ভারতের মতো বিড়িকে কুটির শিল্প ঘোষণা করতে হবে। কম মূল্যে বিড়ি ধূমপান করতে দিতে হবে। বন্ধ বিড়ি কারখানা খুলে দেওয়ার ব্যবস্থা করতে হবে। বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান কোম্পানির সিগারেটের ওপর অতিরিক্ত করারোপ করতে হবে।

সি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪ দফা দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
একীভূত হচ্ছে আরও ৩ ব্যাংক 
এবার কৃষি ব্যাংকের সঙ্গে রাকাব, সোনালীর সঙ্গে বিডিবিএল একীভূত হচ্ছে
‘ইউথফুল রুটস: প্লান্টিং হারমোনি ফর টুমরো’ ইভেন্ট অনুষ্ঠিত
X
Fresh