• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রাম লালমনিরহাট কুষ্টিয়ায় বিড়ি শিল্প রক্ষায় মানববন্ধন সমাবেশ

অনলাইন ডেস্ক
  ০৯ মে ২০১৯, ১৬:২৯

চট্টগ্রাম প্রেসক্লাব, রামু বাইপাস, কুষ্টিয়া পৌরসভার সামনে ও লালমনিরহাট কালীগঞ্জে বিড়ি শিল্প রক্ষায় পৃথক পৃথক মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ বিড়ি শ্রমিক, ভোক্তা ও তামাক চাষিরা।

সারাদেশ থেকে প্রতিনিধিদের পাঠানো তথ্যে এ বিষয়ে জানা গেছে।
বৃহস্পতিবার বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন বাংলাদেশ বিড়ি ভোক্তা সমিতি। সকাল ১০টায় লালমনিরহাটের কালিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন জেলা তামাক চাষি ও তামাক ব্যবসায়ী সমিতি। এদিন বেলা ১১টায় কুষ্টিয়া পৌরসভার সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে বৃহত্তর বিড়ি ভোক্তা পক্ষ, কুষ্টিয়া অঞ্চল। এছাড়া মাদারীপুর ও রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিড়িকে কুটির শিল্প ঘোষণাসহ ৭ দফা দাবি তোলেন বক্তারা। দাবিগুলো হলো: ১. বিড়ির ওপর অর্পিত সব কর প্রত্যাহার করা। ২. ভারতের মতো বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষণা করা। ৩. বিদেশি সিগারেট বাংলাদেশে বন্ধ করা। ৪. বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ করা। ৫. বিড়ি যেন কম মূল্যে পাওয়া যায় সে ব্যবস্থা বজায় রাখা। ৬. বাংলাদেশে সিগারেট যত দিন থাকবে, বিড়ি শিল্প তত দিন থাকবে। ৭. প্রতিবছর বাজেটে বিড়ি সিগারেটের কর বৈষম্য দূর করতে হবে।
সি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একীভূত হচ্ছে আরও ৩ ব্যাংক 
এবার কৃষি ব্যাংকের সঙ্গে রাকাব, সোনালীর সঙ্গে বিডিবিএল একীভূত হচ্ছে
‘ইউথফুল রুটস: প্লান্টিং হারমোনি ফর টুমরো’ ইভেন্ট অনুষ্ঠিত
লৌহজং নদী পরিষ্কার করলেন বিডি ক্লিনের দুই হাজার সেচ্ছাসেবক
X
Fresh