• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফুফুর মরদেহ দেখতে লালমাটিয়ায় প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৯, ১৫:১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে শেখ কবির হোসেনের বোন হামিদা খানম রানুর মরদেহ দেখতে রাজধানীতে তাদের লালমাটিয়ার বাসায় যান। প্রধানমন্ত্রী সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন। হামিদা খানম সম্পর্কে শেখ হাসিনার ফুফু।

হামিদা খানম রানুর ইন্তেকালে প্রধানমন্ত্রী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তা এ তথ্য জানানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো বোন হামিদা খানম রানু বুধবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর লালমাটিয়ায় নিজের বাসায় মারা যান। তার বয়স হয়েছিল ৭৭ বছর। হামিদা খানম এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। হামিদা খানমের ছেলে হামিদুর রহমান শিকদার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক।

হামিদা খানম রানু বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনের বোন। তাদের বাবা খান সাহেব শেখ মোশাররফ হোসেন বঙ্গবন্ধুর চাচা ছিলেন। তিনি পূর্ব পাকিস্তানের প্রাদেশিক আইন সভার সদস্য ছিলেন। এছাড়া হামিদা খানমের স্বামী প্রফেসর আইবুর রহমান শিকদার জগন্নাথ কলেজ ও গোপালগঞ্জের রামদিয়া কলেজের সাবেক শিক্ষক।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেফটি ট্যাংক থেকে এসএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
হাতিরঝিলে ভাসছিল এক ব্যক্তির মরদেহ
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
X
Fresh