• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নুসরাত হত্যার ন্যায়বিচার সরকারের জন্য এসিড টেস্ট : টিআইবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ এপ্রিল ২০১৯, ১৪:২৬

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যার ন্যায়বিচার সরকারের জন্য এসিড টেস্ট। এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সরকারের ওপর থেকে জনগণের আস্থা হারাবে। বললেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) চত্বরে ‘নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ এক মানববন্ধন তিনি এ কথা বলেন।

ড. ইফতেখারুজ্জামান বলেন, নুসরাত হত্যায় প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে হবে। ঘটনা ঘটেছে একটি সিন্ডিকেটের মাধ্যমে যারা পরোক্ষভাবে জড়িত ছিল। আইনের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে, এই বিচার জরুরি।

টিআইবির নির্বাহী পরিচালক বলেন, নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় মাদরাসার কমিটি, শিক্ষক এবং স্থানীয় রাজনৈতিক নেতারা জড়িত আছেন। তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে।আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব অবহেলা ছিলো তাদের বিচারের আওতায় আনতে হবে।

ইফতেখারুজ্জামান বলেন, স্বাধীনতার ৪৮ বছর পার হয়েছে। এখনও কমছে না নারীর প্রতি সহিংসতা। ন্যক্কারজনক ঘটনা ঘটেই চলেছে। একটি ঘটনারও ন্যায়বিচার দেখা যায়নি।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেমন কাটলো নুসরাতের ঈদ
আইসিইউতে ফারিয়ার বাবা, নেই ঈদের আনন্দ
ব্যক্তিচর্চা দিয়ে কখনোই সম্মান আসে না : বর্ষা
রমজানের শুরুতেই দুঃসংবাদ দিলেন নুসরাত ফারিয়া
X
Fresh