• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কেউ জালভোট দিলেও প্রকৃত ভোটার ফের ভোট দিতে পারবেন: ইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৮, ১৩:০৯

নির্বাচনের মাঠে প্রায় একটা অভিযোগ আসে যে ভোট জাল দেয়া হয়। প্রকৃত ভোটারের ভোট অন্য মানুষ দিয়ে গেছে। কিন্তু এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন কোনও ভোটার কেন্দ্রে গিয়ে যদি দেখেন, কেউ তার ভোটটা দিয়ে দিয়েছে, তাহলে ভোটারকে হতাশ না হতে পরামর্শ দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, আইনে এর সমাধান আছে সেইভাবে নির্বাচনী কর্মকর্তারা কাজ করবেন।

শনিবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সরকারী কর্মকর্তাগণের প্রশিক্ষকদের প্রশিক্ষণে বক্তৃতায় ভোটারদের এ পরামর্শ দেন তিনি।

কমিশনার রফিকুল বলেন, নির্বাচনের দিন গণমাধ্যমে দেখতে পাই- কোনও একজন ভোটার বলছেন, আমার ভোটটা দেয়া হয়েছে গেছে। অথচ এটা কোনোভাবেই হওয়ার কথা নয়। নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা ঠিকমত দায়িত্ব পালন করলে একজনের ভোট আরেকজনের দেয়ার কথা নয়। তারপরও এরকম ঘটনা ঘটে গেলে আইনে এর প্রতিকার রাখা আছে।

কমিশনার রফিকুল ইসলাম বলেন, কারও ভোট দেয়া হয়ে গেলেও প্রকৃত ভোটারের ভোট দেয়ার বিধান রাখা আছে জাতীয় সংসদ নির্বাচনের আইনে। যদি প্রিজাইডিং অফিসার সেটিসফায়েড হন যে- অভিযোগকারী ভোটার নিজের ভোট নিজে দেননি, তিনি সত্যিকার অর্থে ভোটার, তার ভোটটা অন্য কেউ দিয়ে গেছে- জাস্ট অ্যালাউ হিম উইদাউট এনি কোয়েশ্চেন। এটা করা হলে নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারবে না।

আরসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
আইসিসির আম্পায়ার প্যানেলে চার বাংলাদেশি নারী 
উপজেলা নির্বাচনে আপিল নিষ্পত্তি করবেন ডিসিরা
X
Fresh