• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যত দ্রুত ডিজিটাল হচ্ছি ততই অপরাধ বাড়ছে: মোস্তাফা জব্বার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৮, ১৪:৫৭

ডিজিটাল অপরাধ দমনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন করা হচ্ছে। আমরা যত দ্রুত ডিজিটাল হচ্ছি, ততই ডিজিটাল অপরাধ বাড়ছে।বললেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে 'বাংলাদেশ মুক্ত গণমাধ্যমের বর্তমান চিত্র' শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। মুক্ত গণমাধ্যম দিবস-২০১৮ উপলক্ষে কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজেএ) এ সেমিনারের আয়োজন করে।

মোস্তাফা জব্বার বলেন, নতুন ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের দমনের জন্য করা হচ্ছে না। তারপরও যেসব ধারা নিয়ে আপত্তি উঠেছে, সেগুলো নিয়ে সংসদীয় স্থায়ী কমিটিতে আলোচনা করবো।

সেমিনারে পৃথক দুটি প্রবন্ধ উপস্থাপন করেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম ও ব্যারিস্টার তানজীব উল আলম।

মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। বিতর্কিত ধারাগুলো এখনও পরিবর্তনের সুযোগ রয়েছে। সবার মতামত নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন চূড়ান্ত হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারায় টিআইবি’র আপত্তি
--------------------------------------------------------

তিনি বলেন, এ বিষয়ে জাতীয় পত্রিকার সম্পাদকদের সংগঠন এডিটর'স কাউন্সিলের সঙ্গে আলোচনা হয়েছে। যেসব ধারায় সাংবাদিকদের উদ্বেগ রয়েছে সেগুলো লিখিত আকারে তাদের সংসদীয় স্থায়ী কমিটির কাছে দিতে বলা হয়েছে। স্থায়ী কমিটির পরবর্তী সভায় লিখিত আপত্তি নিয়ে আলোচনা হবে। সভায় এডিটর'স কাউন্সিলের প্রতিনিধিদেরও অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

মোস্তাফা জব্বার বলেন, বর্তমান সরকার কোন উপনিবেশিক সরকার নয়, যে কোন আইন করে তা জনগণের উপর চাপিয়ে দেবে।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh