Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

চট্টগ্রাম-ঢাকা-আশুগঞ্জ নৌপথ খনন ও টার্মিনাল নির্মাণে চুক্তি স্বাক্ষর

চট্টগ্রাম-ঢাকা-আশুগঞ্জ নৌপথ খনন এবং টার্মিনাল নির্মাণে চুক্তি স্বাক্ষর

বিশ্বব্যাংকের অর্থায়নে অভ্যন্তরীণ নৌপথে যাত্রী ও পণ্য পরিবহনের জন্য চট্টগ্রাম-ঢাকা-আশুগঞ্জ অঞ্চলের নৌ-করিডোরের সক্ষমতা ও নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন সাধন এবং এটিকে টেকসই খাত হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ মে) ঢাকায় হোটেল রেডিসনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির উপস্থিতিতে চুক্তিপত্রে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আইউব আলী, ঠিকাদারি প্রতিষ্ঠান গালফ কবলা-কর্ণফুলী যৌথ প্রতিষ্ঠানের পক্ষে কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ, অপর ঠিকাদারি প্রতিষ্ঠান ধারতি-বঙ্গ যৌথ প্রতিষ্ঠানের পক্ষে বঙ্গ ড্রেজার্স লিমিটেডের পরিচালক মো. আইনুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মঞ্জুর আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক।

চুক্তিপত্র অনুযায়ী ১৩টি নৌরুটের উন্নয়ন ও সংরক্ষণ খনন কাজ করবে ঠিকাদারি প্রতিষ্ঠান গালফ কবলা-কর্ণফুলী এবং ধারতি-বঙ্গ। এজন্য ব্যয় হবে ৪৩০ কোটি টাকা।

বিশ্বব্যাংকের অর্থায়নে হবে চট্টগ্রাম-ঢাকা-আশুগঞ্জ সংযুক্ত নৌপথ খনন এবং টার্মিনালসহ আনুষঙ্গিক নির্মাণকাজ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS