Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
discover

করোনার মুখোমুখি নারায়ণগঞ্জের নির্বাচন, সিদ্ধান্ত জানালেন সিইসি

The election in Narayanganj will face Corona, the CEC said
ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন বন্ধের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আজ বুধবার (১২ জানুয়ারি) নারায়ণগঞ্জে নিযুক্ত প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এদিকে আজ (১২ জানুয়ারি) বিকেলেই নির্বাচনে দায়িত্ব পালনরত নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন বলে জানা গেছে।

তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন ভোটগ্রহণ হবে। এবারের মেয়রপ্রার্থী নৌকা প্রতীকে সেলিনা হায়াৎ আইভী এবং স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। তৈমূর আলম খন্দকারের নির্বাচনি প্রতীক হাতি।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়ে যাওয়ায় গত ১০ জানুয়ারি ১১ দফা নির্দেশনা জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এ পরিস্থিতিতে নাসিক নির্বাচন যথাসময়ে হবে কি না, তা নিয়ে সংশয় দেখা দেয়।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় উন্মুক্ত স্থানে সব সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে। অন্যদিকে নাসিক নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ হবে ১৪ জানুয়ারি।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমবার দেবনাথ গণমাধ্যমকে বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধের বিষয়টি মঙ্গলবার কমিশনে উত্থাপন করা হবে। এ বিষয়ে কমিশন যে সিদ্ধান্ত দেবেন, সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

কমিশনের দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, বর্তমান পরিস্থিতির বিশেষ ব্যতিক্রম না হলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনসহ ঘোষিত নির্বাচনগুলো শেষ করতে চায় সরকার।

কেএফ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS