• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যারা যেভাবে পাবেন বুস্টার ডোজ

আরটিভি নিউজ

  ১৯ ডিসেম্বর ২০২১, ১৮:২৬
যারা, যেভাবে, পাবেন, বুস্টার, ডোজ,
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ইতোমধ্যে যারা দুই ডোজ টিকা নিয়েছেন, নির্দিষ্ট সময় পর তারা পাচ্ছেন তৃতীয় ডোজ। আর এ ডোজকে বলা হচ্ছে বুস্টার ডোজ। রোববার (১৯ ডিসেম্বর) থেকে দেশে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। এ বিষয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং চিকিৎসক-নার্স, পুলিশ প্রশাসন, সাংবাদিকসহ সম্মুখসারির করোনাযোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে।

কীভাবে বুস্টার ডোজ পাওয়া যাবে- এ প্রসঙ্গে ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, বুস্টার ডোজের জন্য কাউকে নতুন করে আবেদন করতে হবে না। প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন যেসব কেন্দ্র থেকে এবং যাদের দ্বিতীয় ডোজ নেওয়ার ছয় মাস পূর্ণ হয়েছে, তাদেরকে সেসব কেন্দ্র থেকে তৃতীয় ডোজের এসএমএস দেওয়া হবে। এরপর ওই টিকা কেন্দ্রে এসএমএস দেখিয়ে বুস্টার ডোজ নেওয়া যাবে।

তিনি জানান, বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকায় দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। বুস্টার ডোজেরও সার্টিফিকেট দেওয়া হবে। তবে এখন বুস্টার ডোজ নিলে সার্টিফিকেটের জন্য অপেক্ষা করতে হবে।

সংবাদ সম্মেলনে সপ্তাহখানেকের মধ্যে সুরক্ষা অ্যাপ প্রস্তুত হওয়ার পর সারাদেশে বুস্টার ডোজ টিকা দেওয়া সম্ভব হবে বলেও জানান তিনি।

এনএইচ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
X
Fresh