Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ০১ ডিসেম্বর ২০২১, ১৮:৪৭
আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ২১:১৪
discover

বাস নিয়ে শিক্ষার্থীদের নতুন বিড়ম্বনা

বাসের অপেক্ষা

শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়া কার্যকর হওয়ার প্রথম দিনে বাসচালক শিক্ষার্থীদের দেখলেই দ্রুত গাড়ি চালাচ্ছেন। অনেক শিক্ষার্থী প্রথম দিনে কার্ড ছাড়াই শিক্ষার্থী পরিচয় দেওয়ায় পর কন্ডাক্টারের সঙ্গে বাকবিতণ্ডার ঘটনা ঘটছে।

বুধবার (১ ডিসেম্বর) সরেজমিন গিয়ে দেখা গেছে রাজধানীর শনির আখড়া, গুলিস্থান, আজিমপর, মিরপুর ও উত্তরা বাসের হেলপার ও চালকরা শিক্ষার্থীদের বাসে ওঠার ক্ষেত্রে বিড়ম্বণা সৃষ্টি করেছে। সড়কে বাসের জন্য অপেক্ষমান শিক্ষার্থীদের দেখলেই চালক দ্রুত বাস চালাচ্ছেন। শিক্ষার্থীদের কাছে এটি একটি নতুন বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী সেবিকা রানী বলেন, ঢাকা মাতুয়াইল থেকে বাসে চড়ে কলেজে আসি। আন্দোলনের পর বাসে হাফ ভাড়া নিচ্ছে না। মাতুয়াইল থেকে আজিমপুর ভাড়া ২০ টাকা। সেখানে ৫ টাকা কম নিয়ে কন্ডাক্টার ১৫ টাকা ভাড়া নিচ্ছে। কলেজ কার্ড দেখানোর পরও হাফ ভাড়া নেয়নি কন্ডাক্টর।

যাত্রবাড়ীর বাসিন্দা ও ঢাকা কলেজের শিক্ষার্থী রায়হান তারেক বলেন, এখন তেলের দাম বাড়ানোর অজুহাতে বাস ভাড়া বাড়িয়েছে। আবার শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়ার কথা বললেও নিচ্ছে না। শিক্ষার্থী দেখলে বাসের দরজা বন্ধ করে দিয়ে দ্রুত চলে যাচ্ছে।

বিআরটিসির বাসগুলোতে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে দেখা গেছে। কিন্তু রাষ্ট্রায়ত্ত এ প্রতিষ্ঠানটির বাসের সংখ্যা ঢাকার যাত্রীর তুলনায় অনেক কম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোহাম্মদ রাসেল বলেন, সকাল ৯ টার দিকে রায়েরবাগ বাসস্ট্যান্ডে ২০/২৫ জন ছাত্র দাঁড়িয়ে ছিলেন। ছাত্র বুঝতে পেরে ঠিকানা, নীলাচলসহ ৭/৮ টি বাস না থেমে সেখান থেকে চলে যায়।

গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় নেতা খন্দকার এনায়েত উল্যাহ সংবাদ সম্মেলনে বলেন, বুধবার থেকে ঢাকায় চলাচল করা বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়া হবে।

এফএ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS