• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পৌর মেয়র নির্বাচিত হলেন যারা

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ২৩:১৩
পৌর নির্বাচন

দেশের বিভিন্ন এলাকায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পাশাপাশি পৌরসভা নির্বাচন হয়েছে। পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আসিফ শামস রঞ্জন। তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-৫ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকুর ছেলে।

রোববার (২৮ নভেম্বর) রাতে জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ভোটগণনা শেষে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন।

পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আসিফ শামস রঞ্জন পেয়েছেন ২১ হাজার ৮৮৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র আব্দুল বাতেন নারিকেল গাছ প্রতীকে তিন হাজার ৬৬০ ভোট পেয়েছেন।

লক্ষ্মীপুর পৌরসভা

লক্ষ্মীপুর পৌরসভায় বিপুল ভোটে নৌকার প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া মেয়র নির্বাচিত হয়েছেন। মাসুম ভূঁইয়া ৩৭ হাজার ৭০৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জহির উদ্দিন দুই হাজার ৫১৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী জাকিরুল আল মামুন ৪৭০ ভোট ও জাতীয়তাবাদী গণতান্ত্রিক দলের (এনডিএম) আবদুর রহিম ২৮৫ ভোট পেয়েছেন।

শ্রীমঙ্গল পৌরসভা

শ্রীমঙ্গল পৌরসভায় নৌকার প্রার্থীকে হারিয়ে ফের মেয়র নির্বাচিত হয়েছেন মহসিন মিয়া মধু। নির্বাচনে বিএনপি নেতা মহসিন মিয়া মধু পেয়েছেন পাঁচ হাজার ৯৮৯ ভোট।তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মনসুরুল হক পেয়েছেন পাঁচ হাজার ৫৩২ ভোট।

মেয়র প্রার্থী হলেন বিএনপি নেতা ও বর্তমান মেয়র স্বতন্ত্রপ্রার্থী মহসিন মিয়া মধু, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনসুরুল হক ও আরেক স্বতন্ত্রপ্রার্থী মো. আছাদ উদ্দিন আহমদ।

কালিয়াকৈর পৌরসভা
গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান জয়লাভ করেছেন। তিনি মোবাইল ফোন প্রতীকে ২৩ হাজার ৬২৩ ভোট পেয়েছেন। নির্বাচিত এ মেয়র কালিয়াকৈর পৌর বিএনপির সাধারণ সম্পাদক।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল নৌকা প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ১৭১ ভোট। দুজনের ভোটের ব্যবধান ছয় হাজার ৪৫২।

সেনবাগ পৌরসভা
নোয়াখালীর সেনবাগ পৌরসভা নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু নাছের ওরফে ভিপি দুলাল। নারিকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন পাঁচ হাজার ৮৫২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত আবু জাফর টিপু নৌকা প্রতীকে চার হাজার ৯৩৪ ভোট পেয়েছেন। পৌরসভায় মেয়র পদে মোট তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

গলাচিপা পৌরসভা
পটুয়াখালীর গলাচিপা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আহসানুল হক তুহিন জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ছয় হাজার ৩৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী মু. মামুন আজাদ জগ প্রতীক নিয়ে চার হাজার ৫৩৮ ভোট পেয়েছেন।

নীলফামারী পৌরসভা
নীলফামারী পৌরসভা নির্বাচনে টানা ষষ্ঠবারের মতো মেয়র নির্বাচিত হলেন দেওয়ান কামাল আহমেদ। আওয়ামী লীগ মনোনীত নৌকার এ প্রার্থী পেয়েছেন ১৩ হাজার ৪৪৫ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী নুরুজ্জামান বুলেট নারিকেল গাছ প্রতীকে ১০ হাজার ১১৩ ভোট পেয়েছেন।
নির্বাচনে মেয়র পদে মোট ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অপর প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলম (স্বতন্ত্র) কম্পিউটার প্রতীকে নির্বাচন করেন।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা বলেন, কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ আমরা সবাই আন্তরিকভাবে সচেষ্ট ছিলাম।

এফএ/এসকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৈয়দপুরের পৌর মেয়রের আপত্তিকর ভিডিও ভাইরাল
X
Fresh