• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তৃতীয় ধাপে ‘সহিংসতাহীন’ নির্বাচনের দাবি ইসির

আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ২২:০৯
ইসি

দেশের বিভিন্ন এলাকায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। তৃতীয় ধাপের নির্বাচন ‘সহিংসতাহীন নির্বাচনের মডেল’ হিসেবে দাবি করছে নির্বাচন কমিশন।

রোববার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষে এ দাবি করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, তৃতীয় ধাপে শান্তিপূর্ণ ভোটগ্রহণে ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পেরেছেন।

তৃতীয় ধাপে এক হাজার ইউপি এবং নয়টি পৌরসভায় ভোটগ্রহণের কথা থাকলেও চট্টগ্রাম জেলার ১৪টি ইউপিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সব চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী নির্বাচিত হওয়ায় সেখানে ভোট প্রয়োজন হয়নি। বাকি ৯৮৬টি ইউপিতে প্রাথমিক হিসাবে ৭০ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। এছাড়া ভোটকেন্দ্র প্রিসাইডিং অফিসারদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ২১টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

লক্ষ্মীপুরে এসএ টিভির সাংবাদিক আহত হওয়া প্রসঙ্গে হুমায়ুন কবির খোন্দকার বলেন, এ বিষয়ে অবগত হওয়ার সাথে সাথে আমরা জেলা প্রশাসনকে জানিয়েছি। তারা ক্যামেরা উদ্ধার এবং মামলার প্রস্তুতি নিচ্ছেন।

আগের দুই ধাপের নির্বাচনের তুলনায় আজকের ভোটগ্রহণে ‘সহিংসতা কম হয়েছে’ দাবি করে ইসি সচিব আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী আগের চেয়ে বেশি তৎপর ছিল এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও সহনশীল আচরণ করেছেন। এমন হলে ধীরে ধীরে সহিংসতা কমবে।

হুমায়ুন কবীর খোন্দকার বলেন, আগের চেয়ে এবার বিচ্ছিন্ন ঘটনার পরিমাণ কমেছে। আগে সহিংসতায় প্রাণহানি ঘটলেও এবার তা ঘটেনি। তবে নির্বাচন কমিশন বরাবরই প্রত্যাশা করে, কোথাও যেন একটিও সহিংসতার ঘটনা না ঘটে।

এ সময় ইসির অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফএ/এসকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে ৫ ইউপিতে মনোনয়নপত্র জমা দিলেন ৩৫২ জন
ট্রুডোর নামে ভুয়া জন্মসনদ : ইউপি চেয়ারম্যান ও সচিবকে শোকজ
প্রাথমিক শিক্ষক নিয়োগ : তৃতীয় ধাপের প্রবেশপত্র ডাউনলোড শুরু
স্ত্রীসহ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা
X
Fresh