Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িত সবার শাস্তি হবে : তাপস

Everyone involved in Naeem's death will be punished: Tapas
মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় জড়িত সবাইকে শাস্তি ভোগ করতে হবে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে সিটি করপোরেশনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের এমন প্রতিশ্রুতি দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি আপনাদের কাছে ওয়াদা করছি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে ইনশাআল্লাহ সমস্ত জঞ্জাল মুক্ত করব, উপড়ে ফেলব। যে গাড়িচালক দায়িত্বে ছিল, সেই চালক সেই দায়িত্ব পালন করেনি, সে আরেকজন ভাড়াটিয়া চালক দিয়ে গাড়ি চালিয়েছে। সুতরাং, সবাইকেই শাস্তি ভোগ করতে হবে। যার দায়িত্ব ছিল, তাকে আমরা সাময়িক বরখাস্ত করেছি, তাকে ইনশাআল্লাহ চাকরি থেকে অপসারণ করব। যে গাড়ি চালাচ্ছিল সেই খুনির সর্বোচ্চ শাস্তি আমরা নিশ্চিত করব। আপনাদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে আমি বলি, অবশ্যই সেই খুনির ফাঁসি চাই।

মেয়র আরও বলেন, নাঈম শুধু আপনাদের ভাই এবং বন্ধু না, সে আমার ১৭ বছর বয়সের একটি সন্তান। সন্তানহারা পিতা-মাতাকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমাদের কাছে নাই। আমি আমার পিতা-মাতাকে মাত্র পৌনে ৪ বছর বয়সে... আমার মনেও কষ্ট ছিল, আমার মনেও আক্রোশ ছিল বড় হয়ে পিতা-মাতার হত্যার বিচার নেব, নিজ হাতে খুনিদের খুন করব, কিন্তু আমি করিনি। আমি সব কষ্ট বুকে ধারণ করে, আমার মায়ের স্বপ্নপূরণ করেছি। মানুষের মতো মানুষ হওয়ার চেষ্টা করেছি। শিক্ষা গ্রহণ করে পিতা হত্যার বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচারের জন্য এজলাসে দাঁড়িয়েছি, মামলা পরিচালনা করেছি, সহযোগিতা করেছি।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে তাপস আরও বলেন, কোনো বহিরাগত যেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়ি পরিচালনা না করতে পারে সেই জন্য আমরা কঠোর ব্যবস্থা নেব। আপনাদের কাছ থেকে যে দাবি এসেছে, আমি মেয়র হিসেবে, আপনাদের পিতৃতুল্য হয়ে সরকারের উচ্চপর্যায়ে দাবি আদায়ে ব্যবস্থা নেবো। ঢাকা শহরে নিরাপদ সড়ক হবে। ঢাকায় নিরাপদ সড়ক করতে আপনাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আমি কাজ করবো। পিতা হিসেবে আমি বলছি, আমি আমার সন্তানদের সঙ্গে আছি এবং থাকব।

কেএফ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS