Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আইডিয়ালের সেই ছাত্রকে হস্তান্তর করল ঢাকা কলেজ

আইডিয়ালের, সেই, ছাত্রকে, হস্তান্তর, করল, ঢাকা, কলেজ,
ছবি: সংগৃহীত

ঢাকা কলেজের শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ধরে আনা আইডিয়াল কলেজের শিক্ষার্থীকে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা কলেজে দুই কলেজের প্রশাসন ও পুলিশের উপস্থিতিতে তাকে হস্তান্তর করা হয়।

এর আগে এক বৈঠকে বেশকিছু শর্তসাপেক্ষে এ ঘটনার মীমাংসা হয়। মীমাংসাপত্রে সই করেন আইডিয়াল কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তরুণ কুমার গাঙ্গুলী, ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন এবং নিউমার্কেট ও কলাবাগান থানার ওসিরা।

শর্তগুলো হলো- মারধরের শিকার ঢাকা কলেজের ছাত্রের চিকিৎসার ব্যয়, তার মোটরসাইকেল মেরামতের খরচ এবং তাকে নতুন মোবাইল কিনে দিতে হবে আইডিয়াল কলেজ কর্তৃপক্ষকে।

এছাড়া ঘটনার সঙ্গে জড়িত আইডিয়াল কলেজের ছাত্রদের আজীবন বহিষ্কার করতে হবে এবং ঢাকা কলেজের সামনে কখনও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে অংশগ্রহণ করতে পারবে না।

প্রসঙ্গত, এদিন দুপুরে সায়েন্সল্যাব মোড়ে বাসে হাফ পাসের দাবিতে আন্দোলনের সময় আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের মাস্টার্সের এক শিক্ষার্থীকে মারধর করে। পরে এ ঘটনাকে কেন্দ্র করে দুই কলেজের ছাত্রদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সে সময় আইডিয়াল কলেজের শিক্ষার্থীকে ধরে নিয়ে যায় ঢাকা কলেজের ছাত্ররা।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS