Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

ঢাকা-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট ফের চালু ২ ডিসেম্বর 

ঢাকা, ব্যাংকক, রুটে, বিমানের, ফ্লাইট, ফের, চালু, ২, ডিসেম্বর,  
ফাইল ছবি

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ঢাকা-ব্যাংকক রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট আগামী ২ ডিসেম্বর থেকে ফের চালু হচ্ছে। সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান।

সোমবার (২২ নভেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। আর ব্যাংকক থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, থাইল্যান্ড সরকারের স্বীকৃত করোনা ‍টিকার পূর্ণ ডোজ গ্রহণের কমপক্ষে ১৪ দিন পর থেকে ব্যাংকক যাওয়া যাবে। https://tp.consular.go.th/ ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘থাইল্যান্ড পাস’ নিতে হবে।

এছাড়া যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীরা থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে নির্ধারিত পর্যটনকেন্দ্রসমূহে ঘুরে বেড়াতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হোটেল কোয়ারেনটাইনে থাকার প্রয়োজন নেই। তবে তাদেরকে সাতদিন থাইল্যান্ড কর্তৃপক্ষ নির্ধারিত ‘স্যান্ডবক্স প্রোগ্রাম’ এর আওতায় স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্রসমূহের) মধ্যে থাকতে হবে। যাত্রীদেরকে স্যান্ডবক্স এলাকায় থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ স্বীকৃত এসএইচএ+হোটেলে সাতদিনের রিজার্ভেশন (স্থানীয় সময় সন্ধ্যা ৬টার পর পৌঁছালে আটদিনের রিজারভেশন) করাতে হবে। থাইল্যান্ড ভ্রমণের জন্য যাত্রীদের ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ থাকতে হবে।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS