Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

যে কারণে বহিষ্কার মেয়র জাহাঙ্গীর

মেয়র জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠে। এই ঘটনার পর গাজীপুরে মেয়রের শাস্তির দাবিতে মশাল মিছিল বের হয়। রাজনীতির অঙ্গনে জাহাঙ্গীরের বক্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়। গাজীপুরের পরিস্থিতি শান্ত করতে আওয়ামী লীগ উদ্যোগ নেয়। শেষমেষ মেয়র জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে দল।

শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে এক বৈঠক শেষে জাহাঙ্গীরের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মেয়র জাহাঙ্গীর ঘরোয়া আয়োজনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি বক্তব্য দিলে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ফেসবুকে ভাইরাল হওয়া চার মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হেফাজতের প্রয়াত নেতা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে তার সখ্য ও রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করছেন মেয়র জাহাঙ্গীর।

শুক্রবার রাত আটটার দিকে তাঁর বহিষ্কারের খবর গাজীপুরে ছড়িয়ে পড়লে গাজীপুরের চান্দনা চৌরাস্তা, জয়দেবপুর শহর ও টঙ্গী এলাকায় জাহাঙ্গীরবিরোধীরা আনন্দ মিছিল বের করেন। চান্দনা চৌরাস্তার এলাকায় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আফজাল হোসেন কল্লোলের নেতৃত্বে মিছিল শুরু হয়। মিছিলটি গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে শুরু করে ঢাকা–ময়মনসিংহ মহাসড়ক এবং ঢাকা–টাঙ্গাইল মহাসড়ক এলাকার প্রদক্ষিণ করে। এ সময় আশপাশের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিলে যোগ দেন। মিছিলে গাজীপুর সিটি করপোরেশন ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রহিজ উদ্দিন, ১৭ ওয়ার্ডের ইয়াজ উদ্দিন, ১৮ নম্বর ওয়ার্ডের মফিজুল ইসলাম, আওয়ামী লীগের নেতা লুৎফর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS