Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
discover

এসএটিআরসি’র চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ

এসএটিআরসি’র, চেয়ারম্যান, নির্বাচিত, বাংলাদেশ,
ছবি: সংগৃহীত

২০২৩ সালের জন্য দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এসএটিআরসি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এসএটিআরসি) ২২তম সভায় (১-৩ নভেম্বর) এ সিদ্ধান্ত হয়। বুধবার (৩ নভেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় এসএটিআরসিভুক্ত নয়টি দেশ যথাক্রমে- বাংলাদেশ, ভুটান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান ও ইরানের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার প্রধানরা, বিভিন্ন পর্যায়ের সরকারি বেসরকারি কর্মকর্তা এবং এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটির সেক্রেটারি জেনারেল ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তিন দিনব্যাপী ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত সভার বিভিন্ন সেশনে বাংলাদেশের পক্ষে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

এতে আরও বলা হয়, কাউন্সিলের দ্বিতীয় দিন এসএটিআরসির ভবিষ্যৎ কার্যক্রম নির্ধারণে অনুষ্ঠিত হেড অব রেগুলেটরস মিটিংয়ে আগামী ২০২৩ সালের ২৩তম সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস কাউন্সিল সভা বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া সিদ্ধান্ত হয়। এ ছাড়া বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারকে বর্তমান মেয়াদে এসএটিআরসির ভাইস চেয়ারম্যান এবং ২০২৩ মেয়াদে এসএটিআরসির চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এ ছাড়া সভায় ২০২২ সালে এসএটিআরসি-ওয়ার্কিং গ্রুপ অন পলিসি, রেগুলেশন্স অ্যান্ড সার্ভিসেসের সভা বাংলাদেশে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়। বাংলাদেশ এই ওয়ার্কিং গ্রুপে পুনরায় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়।

দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এসএটিআরসি) চেয়ারম্যান নির্বাচিত হওয়া কাউন্সিলভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশে ডিজিটালাইজেশন তথা টেলিযোগাযোগ খাতে যে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে তারই স্বীকৃতি বলে জানায় বিটিআরসি।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS