• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ই-কমার্স প্রতিষ্ঠানে অনিয়ম: নামের তালিকা দিল ৩ গোয়েন্দা সংস্থা

আরটিভি নিউজ

  ০১ নভেম্বর ২০২১, ১৭:০৬
অনিয়মের, ই-কমার্স, প্রতিষ্ঠানের, নামের, তালিকা, দিল, ৩, গোয়েন্দা, সংস্থা,
ফাইল ছবি

যেসব ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে সেগুলোর নামের পৃথক তালিকা মন্ত্রিপরিষদ বিভাগের গঠন করা কমিটির কাছে দিয়েছে তিনটি গোয়েন্দা সংস্থা। আগামী ১১ নভেম্বর মন্ত্রিপরিষদ বিভাগে ওই তালিকাগুলো যাচাই-বাছাই করে প্রতিবেদন জমা দেওয়া হবে।

সোমবার (১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে কমিটির দ্বিতীয় সভা শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কমিটির সমন্বয়ক এএইচএম সফিকুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, এক সংস্থার কাছ থেকে ১৯টি, আরেক সংস্থার কাছ থেকে ১৭টি এবং অপর এক সংস্থা থেকে ১৩টি নাম সম্বলিত তিনটি তালিকা পেয়েছি৷ আমরা আজকের সভায় সিদ্ধান্ত নিয়েছি, এগুলো সমন্বয় করে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের কাছে দেওয়া হবে। তারা তালিকা ধরে অভিযুক্ত প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের খোঁজ নেবে। আগামী এক সপ্তাহের মধ্যে এসব প্রতিষ্ঠানের লেনদেনের হিসাব হাতে পাওয়া যাবে।

অতিরিক্ত সচিব বলেন, আগামী ৯ তারিখে আরেকটি সভা হবে। সেই সভায় তিনটি তালিকায় থাকা কোম্পানিগুলোর আর্থিক লেনদেনের হিসাব উপস্থাপন করা হবে। তথ্য যাচাই-বাছাই করে ১১ নভেম্বর মন্ত্রিপরিষদ বিভাগে তালিকা দেওয়া হবে। এ বিষয়ে আজ সিদ্ধান্ত হয়েছে।

অতিরিক্ত সচিব ও কমিটির সমন্বয়ক আরও বলেন, ই-কমার্স খাতের পুনর্গঠনে সাতটি বিষয়ে মেন্ডেট দিয়ে কমিটি গঠন করা হয়। সমস্যা সমাধান ও উত্তরণের পথ বের করতে সুপারিশ করবে কমিটি।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটি 
শিল্পী সমিতির সদস্যপদ নিয়ে নিপুণের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
তদন্ত কমিটি গঠন, ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে : বুয়েট উপাচার্য
X
Fresh