Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ১৯:৫৬
আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২০:০৭

মশার লার্ভা: ঢাকা দক্ষিণে ৩৬ ভবন মালিককে জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে রেলওয়ে অফিসার্স কোয়ার্টার ও জিগাতলা স্টাফ কোয়ার্টারসহ ৩৬ নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়ির মালিককে ৫ লাখ ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) দক্ষিণ সিটি করপোরেশনের ৬ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতসমূহ পরিচালনা করেন। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের।

দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর পশ্চিম মালিবাগে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২ এর কমলাপুর রেলওয়ে অফিসার্স কোয়ার্টারে মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩ এর ইডেন কলেজ স্টাফ কোয়ার্টার ও চাঁদনীঘাটে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫ এর আরএমদাস রোড, লালমোহন দাস রোড ও ঠাকুর দাস রোডে শাহিন রেজা, অঞ্চল-৬ এর পশ্চিম দোলাইর পাড়ে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৮ এর পশ্চিম বক্স নগরে কাজী হাফিজুল আমিন এবং অঞ্চল-১০ ও ২ এর উত্তর শাহজাহানপুর ও শান্তিনগর এলাকায় বিকাশ বিশ্বাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) মধ্যে অঞ্চল-১ এর মেরীনা নাজনীন ধানমন্ডির স্বর্ণপট্টি ও সেন্ট্রাল রোডে, অঞ্চল-৩ আনিক-৩ এর আনিক বাবর আলী মীর জিগাতলা স্টাফ কোয়ার্টারে, অঞ্চল-৪ এর আনিক মো. হায়দর আলী বেচারাম দেউড়ি ও আলী হাজি লেনে, অঞ্চল-৫ এর আনিক টিপু সুলতান রোডে, অঞ্চল-৭ এর আনিক ড. মোহাম্মদ মাহে আলম উত্তর মান্ডায় এবং অঞ্চল-৯ এর আনিক মো. খায়রুল হাসান ভাঙ্গা প্রেস এলাকার আব্দুল গনি ভবনসহ আশপাশের এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলমগীর হোসেন কমলাপুর রেলওয়ে অফিসার্স কোয়ার্টারে মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ১০ হাজার এবং আনিক-৩ বাবর আলী মীর ময়লা-আবর্জনার জঞ্জাল সৃষ্টির মাধ্যমে এডিসের লার্ভা বিস্তার উপযোগী পরিবেশ সৃষ্টি করায় জিগাতলা স্টাফ কোয়ার্টারের সভাপতির বিরুদ্ধে ৫ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালতসমূহ ৬৬৩টি নির্মাণাধীন ভবন, বাসা-বাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মশার লার্ভা পাওয়ায় ৩৬টি নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়ির মালিককে ৩৬ মামলায় সর্বমোট ৫ লাখ ২৬ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও এ সময় এডিস মশার লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় মোট ৫১টি বাসা ও নির্মাণাধীন ভবনের মালিককে সতর্ক করা হয়।

এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS