• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘বিএসএমএমইউতে তিন ডোজ টিকা নেওয়ার ঘটনা সত্য নয়’

আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২১, ১৪:৫১
'বিএসএমএমইউতে তিন ডোজ টিকা নেওয়ার ঘটনা সত্য নয়'
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ জানিয়েছেন, টিকাদান কেন্দ্রে এক সৌদি প্রবাসীকে একই দিনে তিন ডোজ টিকা দেওয়ার যে খবর গণমাধ্যমে প্রকাশ হয়েছে তা সঠিক নয়।

বিএসএমএমইউ এর উপাচার্য সংবাদমাধ্যমকে বলেন, প্রত্যেক ব্যক্তিকে নিবন্ধন দেখেই টিকা দেওয়া হয়। এমন ঘটনা ভুল খবর। ওই ব্যক্তিকে নিয়ে আসার জন্য বলেছি। তিন ডোজ টিকা নেওয়ার দাবি করা ব্যক্তিকে খুঁজে বের করা হবে। লোকটির মানসিক সমস্যা থাকতে পারে। সুস্থ মানুষের পক্ষে তিন ডোজ টিকা নিয়েছেন দাবি করা সম্ভব না।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওর ওই ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পর্যবেক্ষণে রয়েছেন- এমন খবরও মিথ্যা।

উপাচার্য বলেন, বিষয়টি আমার নজরে এসেছে। আমি সংশ্লিষ্টদের ডেকেছিলাম। এক ব্যক্তি তিন ডোজ টিকা নিতে পারেন না। এটা সম্ভব না।

বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম দাবি করছেন, কাউকে তিন ডোজ টিকা দেওয়া হয়নি। আমাদের নতুন বুথগুলোর দূরত্ব একটা থেকে আরেকটার খুব কাছাকাছি। কিন্তু একটা লোককে একদিনে তিন ডোজ টিকা দেওয়া কোনোভাবেই সম্ভব না। এ ব্যাপারে আমরা নিশ্চিত।

জানা যায়, সৌদি আরবে যাওয়ার আগে করোনার টিকা নিতে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আসেন নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক। না বুঝেই তিনটি বুথ থেকে তিন ডোজ টিকা নেন বলে জানান। সাক্ষাৎকারটি গণমাধ্যমে প্রচারের পর পর এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের একটি মূল শক্তি : সমাজকল্যাণমন্ত্রী
প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা
মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুসংবাদ
সখীপুরে প্রবাসীর স্ত্রীর একসঙ্গে ৬ সন্তান জন্ম, বেঁচে নেই কেউ
X
Fresh