Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

ঈদের দিন বৃষ্টিতে বাধা

ঈদের দিন বৃষ্টিতে বাধা
ঈদের দিন বৃষ্টি

জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে ঈদুল আজহার চারটি ঈদের জামাত শেষ হওয়ার পরপরেই রাজধানীতে শুরু হয় বৃষ্টি। এতে কোরবানিদাতারা পড়েছেন ভোগান্তিতে। বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টার পর মুষলধারে হতে থাকে। এতে কোথাও কোথাও হালকা আকারে পানি জমে গেছে।

যারা পশু কোরবানি করেছেন, তারা এ বৃষ্টিকে আল্লাহর রহমত বলে মনে করছেন। তারা বলছেন, বৃষ্টিপাত আরও বেশি হলে ভালো হতো। রাস্তাঘাটে জবাই করা পশুর রক্ত ধুয়ে যেতো, তাতে দুর্গন্ধ কম ছড়াতো। কিন্তু বৃষ্টিপাত বেশিক্ষণ স্থায়ী হয়নি। স্বল্প সময়ে বৃষ্টির পর আবার রোদের দেখা মেলে দুপুর ১২টা পর্য়ন্ত মেঘ-বৃষ্টি ও রোদেলা সুন্দর আবহাওয়ায় ঈদ উদযাপন করছে মানুষ। রামপুরা, মিরপুর, ধানমন্ডি, মালিবাগ, মগবাজার, বংশাল, যাত্রাবাড়িসহ অনেক এলাকার অলি-গলিতে লাল রক্তে ভরে গেছে। এতে করে সেসব এলাকার বাসিন্দাদের ভোগান্তি মাথায় নিয়ে চলতে হচ্ছে।

মিরপুরের বাসিন্দা অভি জানিয়েছেন, গরু কাটবো। এমন সময়ে বৃষ্টি শুরু হয়। ঠিকমতো গরুটায় কাটতে পারলাম না।

রামপুরার বাসিন্দা মোস্তফা জানিয়েছে, ভেবেছি বিকেলে পরিবার নিয়ে বের হবো। এমন বৃষ্টিতে রাস্তাঘাটের অবস্থায়ও ভালো না। এরমধ্য গরুর রক্তে পুরো রাস্তা ভরে গেছে।

এমন বৃষ্টির কারণে কোরবানি দিতে সমস্যা হয়েছে মুসল্লিদের। অনেকে নির্ধারিত স্থান কোরবানি দেননি। অনেকে আবার ছাউনি না থাকায় কোরবানি দিতে সমস্যা হয়েছে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS