Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: হাসেমসহ ২ ছেলের জামিন

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: হাসেমসহ ২ ছেলের জামিন
সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় আগুনে পুড়ে ৫২ জনের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমসহ তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯) ও তারেক ইব্রাহীম (৩৫) কে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (১৯ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর হয়। আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেন পিপি মনিরুজ্জামান বুলবুল। ওই সময় অপর ৩ আসামির জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে, এ মামলায় ১৪ জুলাই গ্রেপ্তারকৃত ৮ জনের জামিনের আবেদন করলে আদালত আবুল হাসেমের ২ ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিদ ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন। ওই সময় অপর ৬ জনের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এখনও কারাগারে রয়েছেন প্রতিষ্ঠানের ডেপুটি জেনারেল ম্যানেজার মামুনুর রশীদ, প্রশাসনিক কর্মকর্তা (অ্যাডমিন) মো. সালাউদ্দিন ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহেনশা আজাদ জুম্মন।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৫টার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে প্রাণ হারায় ৫২ জন। যাদের অধিকাংশই নারী ও শিশু। আহত হয়েছেন অন্তত ৫০ জন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় ১০ জুলাই ৮ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত প্রত্যেককে সেদিনই ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এমআই/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS