Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

ভ্যাপসা গরম ও দীর্ঘ যানজটে নাকাল ঘরমুখো মানুষ

ভ্যাপসা গরম ও দীর্ঘ যানজটে নাকাল ঘরমুখো মানুষ
ছবি: সংগৃহীত

আসন্ন পবিত্র ঈদুল আজহা পরিবারের সঙ্গে উদযাপন করতে ঢাকা ছাড়ছেন মানুষ। সোমবার (১৯ জুলাই) সকাল থেকে ঢাকার প্রধান সড়কগুলোতে অতিরিক্ত গাড়ির চাপে দীর্ঘ যানজট দেখা গেছে। এছাড়াও প্রতিটি বাসস্ট্যান্ডে যানবাহনের অতিরিক্ত চাপ সৃষ্টি হয়েছে। মহাসড়কের বিভিন্ন স্থানে দীর্ঘ যানজট ও ভ্যাপসা গরমে নাকাল ঘরমুখো মানুষ।

রাজধানীর বনানী হয়ে বিমানবন্দর এলাকা দিয়ে যেসব গাড়ি টঙ্গী ও গাজীপুরে প্রবেশ করছে সেসব গাড়ির যাত্রীদের পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ। এ সড়কে সকাল ৮টা থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা একই জায়গায় গাড়িতে বসে কাটাতে হচ্ছে যাত্রীদের।

অন্যদিকে বিমানবন্দরের এ যানজটের প্রভাব পড়েছে কুড়িল-বিশ্বরোড ও প্রগতি সরণির রাস্তায়ও। সকাল থেকে প্রগতি সরণি এলাকায় হালকা যানজট সৃষ্টি হয়। যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তীব্র যানজটে রূপ নেয়।

ডিএমপি ট্রাফিক উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার সাইফুল মালিক আরটিভি নিউজকে জানান ঈদযাত্রা শেষ পর্যায়ে আছে। মানুষ এখন দলবেঁধে রাজধানী ছেড়ে গ্রামে ফিরছেন। এই সময় সামান্য যানজট হবে এটাই স্বাভাবিক। তবে আজকে শুধু ঈদযাত্রায় গাড়ির চাপে বিমানবন্দর থেকে উত্তরা পার হয়ে টঙ্গি পর্যন্ত যানজট দেখা দিয়েছে।

জানা যায়, বনানী ফ্লাইওভার থেকে উত্তরা পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। যানজটের কারণে সকাল থেকেই ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। যাত্রীবাহী বাস বনানী ফ্লাইওভার পার হয়ে কুড়িল বিশ্বরোড এলাকায় আটকে আছে। অতিরিক্ত গাড়ির চাপে কুড়িল বিশ্বরোড থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তবে এ যানজট শুধুমাত্র ঢাকা থেকে বের হওয়ার সড়কে দেখা গেছে। বিপরীত পাশের রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এসজে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS