Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

গাজীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২১, ১২:৪৪
আপডেট : ১৮ জুলাই ২০২১, ১৩:২৩

পোশাক কর্মীদের করোনার টিকা দেয়া শুরু

পোশাক কর্মীদের করোনার টিকা দেয়া শুরু

গাজীপুরে পোশাক শ্রমিকদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। রেজিস্ট্রেশন ছাড়া শুধু এনআইডি কার্ড দেখিয়েই টিকা নিতে পারছেন শ্রমিকরা।

রোববার (১৮জুলাই)থেকে কোনাবাড়ী এলাকার তুসুকা ডেনিম কারখানায় পোশাক শ্রমিকদের করোনার টিকা প্রদান শুরু হয়।

টিকা কার্যক্রম প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম।

এসময় গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, সব পোশাকশ্রমিক-কর্মকর্তাদের টিকার আওতায় আনা হবে।করোনা প্রতিরোধ করার জন্য গাজীপুরে ফেব্রুয়ারি থেকে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে এবং সেটা অব্যাহত আছে। সারাদেশের গার্মেন্টস ও শিল্প-কলকারখানার শ্রমিকদের টিকাদান কর্মসূচির আওতায় আনার চেষ্টা চলছে বলেও জানান সিভিল সার্জন।

তিনি বলেন, পোশাকশ্রমিকদের জন্য গার্মেন্টসে গার্মেন্টসে গিয়ে টিকা দিচ্ছি। এ কাজটি করার জন্য আমরা দীর্ঘদিন ধরে আমাদের টিমকে প্রশিক্ষিত করেছি, ভ্যাক্সিনেটরদের প্রশিক্ষিত করেছি। আমাদের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছি।

আমরা গার্মেন্টস কর্মীদের টিকার আওতায় আনব। এরই অংশ হিসেবে আজ চারটি গার্মেন্টসে টিকাদান কর্মসূচি শুরু করেছি। আজ দেয়া হবে ১২ হাজার টিকা। যতক্ষণ এটা শেষ না হয় ততক্ষণ চলবে। আগামীকাল ৮টা গার্মেন্টসের শ্রমিকদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করার ইচ্ছা আছে। পর্যাক্রমে সমস্ত গার্মেন্টসকে টিকাদানের আওতায় আনা হবে।

এতে গাজীপুরের সিভিল সার্জন ডা: মোঃ খায়রুজ্জামানের সভাপতিত্বে জেলা প্রশাসক বিজিএমইএ নেতৃবৃন্দ এবং কারখানার মালিকগণ বক্তব্য রাখেন।বেসরকারি সংস্থা কেয়ার বাংলাদেশের সহযোগিতায় প্রথম দিনের চারটি কারখানায় প্রায় ১২ হাজার শ্রমিককে ভ্যাকসিন দেওয়া হবে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS