• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা দক্ষিণ সিটির ইতিহাসে সর্বোচ্চ বাজেট পাস

আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২১, ১৯:৪৩

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০২১-২২ অর্থবছরের ৬ হাজার ৭শ’ ৩১ কোটি ৫২ লাখ টাকার বাজেট পাস করা হয়েছে। এটি ডিএসসিসির ইতিহাসে সর্বোচ্চ বাজেট।

বৃহস্পতিবার (১৫ জুলাই) নগর ভবনে ডিএসসিসির দ্বিতীয় পরিষদের ৮ম করপোরেশন সভায় সর্বসম্মতভাবে এ বাজেট পাস করা হয়। সভায় ২০২০-২১ অর্থবছরের ৬ হাজার ৪৯ কোটি ৮০ লাখ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়।

ডিএনসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ইতিহাসে সর্বোচ্চ বাজেট এটি। আমরা এখানেই থেমে থাকতে চাই না। প্রতি বছর বড় পরিসরে ঢাকাবাসীর কল্যাণে কাজ করতে চাই। সেজন্য ক্রমাগত রাজস্ব আহরণের সক্ষমতা বাড়াতে হবে। সকলের সহযোগিতায় ডিএসসিসির রাজস্ব আহরণের সক্ষমতা বাড়াতে পারবো।

নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান উল্লেখ করে ডিএসসিসির মেয়র বলেন, আমার সঙ্গে যারা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন, আমি তাদের মধ্যে উদ্যম, উদ্যোগ, সততা, নিষ্ঠা ও একাগ্রতা পেয়েছি। জনপ্রতিনিধি হিসেবে আমাদের কাউন্সিলরবৃন্দের আন্তরিকতা ও নিরলস পরিশ্রম, জনকল্যাণে আপনাদের ত্যাগের বিনিময়ে আমরা যে লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করি এবং সেই লক্ষ্যেমাত্রা কিছুটা হলেও যখন অর্জিত হয়- তখনই আমরা সন্তুষ্টি লাভ করি ও আত্মতৃপ্তি উপলব্ধি করি। কিন্তু এত ত্যাগ, কর্মোদ্যোগের পরও জনপ্রতিনিধিদের কখনো সেভাবে কোনো স্বীকৃতি প্রদান করা হয় না। একুশে পদক, স্বাধীনতা পদকসহ নানারকম স্বীকৃতিতে কখনো জনপ্রতিনিধিদের সেবা ও ত্যাগের মূল্যায়ন করা হয় না। কিন্তু আমরা মনে করি, যারা জনকল্যাণে নিজেদেরকে নিয়োজিত রাখেন তাদের কর্মস্পৃহা বাড়ানো এবং অন্যান্য জনপ্রতিনিধিদেরকে উৎসাহিত করার জন্য স্বীকৃতির প্রয়োজন রয়েছে। সেজন্য আমরা করপোরেশন হতে প্রথমবারের মতো শ্রেষ্ঠ কাউন্সিলর পুরস্কার প্রদান করা হয়েছে।

ডিএসসিসির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ স্বাগত বক্তব্য দিয়েছেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকার শীর্ষ সন্ত্রাসীর মালয়েশিয়ায় মৃত্যু
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি
১৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুসংবাদ
X
Fresh