Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

দেড় মাস পর চলবে দূরপাল্লার বাস, খুশি পরিবহন শ্রমিকরা

দেড় মাস চলবে দূরপাল্লার পরিবহন বাস, খুশি বাস শ্রমিকরা
দেড় মাস চলবে দূরপাল্লার পরিবহন বাস

কোরবানির ঈদ ২১ জুলাই। সে হিসেবে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করায় আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে স্বাস্থ্যবিধি মেনে চালু হচ্ছে পরিবহন। অর্ধেক যাত্রী নিয়ে ছুটবে পরিবহনগুলো আর বাসযাত্রীদের গুনতে হবে দ্বিগুণ ভাড়া। দেড় মাস পর দূরপাল্লার বাস চলায় খুশি বাস শ্রমিকরা।

এরই ধারাবাহিকতায় গণপরিবহন চালু হওয়ার একদিন আগেই অনেকটাই সরব গাবতলীর দূরপাল্লার বাস কাউন্টারগুলো। বেশিরভাগই আগামীকালের জন্য প্রস্তুতি শুরু করলেও অনেকে কাউন্টারে দেখা গেছে যাত্রীদের কাছে অগ্রিম টিকিট বিক্রিও করছেন আবার অনেকেই আজ রাতের টিকিট বিক্রি করছেন। বুধবার (১৪ জুলাই) গাবতলী বাস টার্মিনালে সরেজমিনে এসব চিত্র দেখা গেছে।

গাবতলী বাস টার্মিনালে বরিশাল লাইনের গোল্ডেন লাইন কাউন্টার সকাল ৯টায় খুলেছে। কাউন্টারে থাকা মিজান বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে পুরোদমে গাড়ি চলাচল করবে। ৪০ সিটের গাড়িতে ২০ জন করে যাত্রী নিতে হবে। তবে টিকিট বুকিং হয়ে গেলে আজ রাতেই কয়েকটি গাড়ি বরিশালের উদ্দেশে যাবে। আমরা খুশি হয়ছি এতদিন পরে বাস চলবে রাস্তায়।

কক্সবাজার রুটের সোহাগ পরিবহনেও বিক্রি হচ্ছে বুধবার রাতের বাসের টিকেট। কাউন্টারে থাকা মইনুদ্দিন বলেন, সকাল থেকে কয়েকটি বাসের টিকিট বিক্রি হয়ে গেছে। রাতে আটটার পর থেকে এসব গাড়ি কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। গাড়িচালক, সুপারভাইজার ও হেলপারদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। ঢাকায় যে কয়টি গাড়ি রয়েছে, সেগুলো আজ রাতে যাত্রী নিয়ে রওনা দেবে।

রাতে খুলনা যেতে আনন্দ পরিবহনের টিকিট কিনেছেন সুমন। তিনি জানিয়েছেন পরিবারের সঙ্গে ঈদ করতে আজ রাতে রওনা দেবেন। এজন্য গাবতলীতে এসে টিকিট নিয়েছি। টিকিটের দাম সাড়ে ৮০০ টাকা রাখা হয়েছে।’ নিয়মের বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়নি

অন্যদিকে, সকাল থেকে কাউন্টার খুলে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে অধিকাংশ বাস কাউন্টারগুলোতে।

এমআই/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS