• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খোলা হচ্ছে শপিংমল 

গ্রামে যাওয়া কর্মচারীদের ঢাকায় না আসার অনুরোধ

আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২১, ১৮:৫৪
গ্রামে যাওয়া কর্মচারীদের ঢাকায় না আসতে অনুরোধ
ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে চলমান লকডাউনের বিধি-নিষেধ আগামী ১৫ জুলাই থেকে শিথিল করতে যাচ্ছে সরকার। বিধি-নিষেধ শিথিল হলে খুলে দেওয়া হবে শপিংমলসহ দোকানপাট। তবে চলমান লকডাউনে শপিংমল ও দোকানপাটে কাজ করা যেসব কর্মচারী ইতোমধ্যে ঢাকা থেকে গ্রামে চলে গেছে তাদেরকে ঢাকা না আসতে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

সোমবার (১২ জুলাই) দোকান খোলার প্রস্তুতির বিষয়ে জানতে চাওয়া হলে আরটিভি নিউজকে তিনি এ কথা জানান।

হেলাল উদ্দিন বলেন, আগামী ১৫ জুলাই থেকে সরকারি নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ও দোকানপাট খোলা হবে। মাত্র চার থেকে পাঁচ দিনের জন্য আমরা দোকান খোলা রাখতে পারব। তাই এমন অবস্থায় যেসব কর্মচারী ঢাকায় রয়েছে তাদের নিয়েই আমরা ব্যবসা পরিচালনা করতে চাই।

তিনি বলেন, ঢাকার বাইরের কর্মচারীরা মাত্র কয়েকদিনের জন্য ঢাকায় আসলে আবার ঈদের ছুটিতে বাড়িতে যাবে। ফলে তাদের দুর্ভোগে পড়তে হবে। এজন্য যারা গ্রামের বাড়ি চলে গেছেন তাদেরকে নিজ নিজ জায়গায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান জানান তিনি।

প্রসঙ্গত, চলমান লকডাউন আগামী ১৪ জুলাই শেষ হবে। লকডাউন শিথিল করা হলে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও ট্রেন চলাচল করবে, এছাড়া চালু করা হবে গরুরহাট। তবে বন্ধ থাকবে সরকারি বেসরকারি অফিসসমূহ।

জেএইচ / এমএন

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এইচএসসি পরীক্ষা যে সময়ে হতে পারে
ভোটের দিন লকডাউনের ডাক এবি পার্টির
X
Fresh