• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বড় পদোন্নতিতে বঞ্চনার অবসান ঘটলো শিক্ষা ক্যাডারে

আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২১, ২০:৩৪
শিক্ষা মন্ত্রণালয়

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে ১ হাজার ৮৪ জন সহকারি অধ্যাপককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করায় মধ্য দিয়ে দীর্ঘদিনের বঞ্চনার অবসান ঘটলো।

মঙ্গলবার (২৯ জুন) ১ হাজার ৮৪ জনকে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগ দিয়ে আগের পদের দায়িত্ব পালন করে যাবেন।

বর্তমানে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে মোট পদ আছে প্রায় সাড়ে ১৫ হাজার। এর মধ্যে কর্মরত আছেন ১৩ হাজারের কিছু বেশি কর্মকর্তা। এই ক্যাডারের অধিকাংশ কর্মকর্তা সরকারি কলেজে শিক্ষকতা করেন। আর কিছুসংখ্যক কর্মকর্তা মাউশি, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বিভিন্ন শিক্ষা বোর্ড, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিসহ শিক্ষাসংশ্লিষ্ট দপ্তরে কর্মরত আছেন।

শিক্ষা ক্যাডারে চাকরি জীবনের বেশির ভাগ সময় প্রভাষক পদে থাকতে হয়। বছরের পর বছর ধরে প্রভাষক পদে থাকলেও কোনো পদোন্নতি হয় না। তবে এবার শিক্ষা ক্যাডারে বড় পদোন্নতি দেওয়ায় বঞ্চনার অবসান ঘটেছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh