• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কঠোর লকডাউনে এবার ‘মুভমেন্ট পাস’ থাকছে না

আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২১, ১৫:৩৯
This time there is no 'movement side' in the strict lockdown
ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে দেশে ‘সাধারণ লকডাউন’ চলছে। আর আগামী ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে ‘কঠোর লকডাউন’ শুরু হবে। তবে এই লকডাইনে আগের মত মুভমেন্ট পাসের ব্যবস্থা থাকছে না বলে জানা গেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ‘কঠোর লকডাউন’ চলবে। তবে জরুরি প্রয়োজনে বের হওয়ার প্রক্রিয়ার বিষয়ে ভাবছেন সংশ্লিষ্টরা। এরপরই পরবর্তী নির্দেশানা জারি করা হবে।

আরও পড়ুন... হেলিকপ্টার করে বিয়ে, বরের জরিমানা

গত শুক্রবার রাতে তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সোমবার (২৮ জুন) থেকে সারা দেশে কঠোর লকডাউন জারি করেছে সরকার। জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী ব্যতীত সব প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। গণমাধ্যম এর আওতা বহির্ভূত থাকবে।

এদিকে গার্মেন্টস শিল্প ও কল-কারখানার বিষয়ে আগামীকাল (২৯ জুন) সিদ্ধান্ত জানানো হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করেছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। পরবর্তীতে যে সেবা গ্রহণ করেছেন লাখো লাখো নাগরিক।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh