• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এবার লকডাউনে হার্ডলাইনে থাকবে পুলিশ

আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২১, ১৮:১৭
এবার লকডাউনে হার্ডলাইনে থাকবে পুলিশ

করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু ঊর্ধ্বমুখী। এই সংক্রমণ ঠেকাতে আগামী সোমবার থেকে সীমিত পরিসরে সারাদেশে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। লডকাউন বাস্তবায়নে মাঠপর্যায়ে হার্ডলাইনে থাকবে পুলিশ। রোববার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

রোববার (২৭ জুন) করোনায় দেশে একদিনে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু হয়েছে। এর আগে চলতি বছরের ১৯ এপ্রিল একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ১১২ জন।

লকডাউন বাস্তবায়নে পুলিশ মাঠপর্যায়ে হার্ডলাইনে থাকবে সেই ইঙ্গিত গত শুক্রবার জানিয়ে দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি গণমাধ্যমের কাছে বলেন, এবারের লকডাউন ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে পুলিশ কাউকে ছাড় দেবে না।

ডিএমপি কমিশনার বলেন, গত লকডাউন চলাকালে অনেকেই বিভিন্ন অজুহাত দেখিয়ে রাস্তায় বের হয়েছিলেন। কিন্তু এবার তা হতে দেওয়া হবে না। প্রত্যকে মোড়ে মোড়ে থাকবে পুলিশের কড়া চেকপোস্ট। কারণ দর্শানো ছাড়া চেকপোস্ট পার হয়ে কেউ যেতে পারবে না। করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করতে এবার কঠোর ভূমিকায় মাঠে থেকে কাজ করবে পুলিশ।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম আরও বলেন, বিনা কারণে কেউ রাস্তায় বের হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পর বাসায় পাঠানো হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
নারায়ণগঞ্জে বাসের ধাক্কায় পুলিশ সদস্য নিহত
ঈদে বাল্কহেড-স্পিডবোট চলাচল নিয়ে যে সিদ্ধান্ত হলো
X
Fresh