• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সব বেসরকারি অফিস বন্ধ থাকবে

আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২১, ২২:০৯
সব বেসরকারি অফিস বন্ধ থাকবে
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সোমবার (২৮ জুন) থেকে সারা দেশে এক সপ্তাহের ‘কঠোর লকাডাউন’ ঘোষণার একদিন পর সেই সিদ্ধান্ত পরিবর্তন করেছে সরকার। শনিবার (২৬ জুন) সরকারের উচ্চ পর্যায়ের বৈঠক শেষে আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে। রোববার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা করা হবে।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে সরকারের উচ্চপর্যায়ের ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এই সর্বাত্মক লকডাউন আগামী এক সপ্তাহ থাকবে বলে জানা গেছে।

সর্বাত্মক লকডাউনে দেশজুড়ে জরুরি পরিষেবা বাদে সব বেসরকারি অফিস বন্ধ থাকবে। শুক্রবার (২৬ জুন) সরকারের উচ্চ পর্যায়ের বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার (২৬ জুন) করোনায় একদিনে ৭৭ জনের মৃত্যু হয়েছে।

আগামী সোমবার (১ জুলাই) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দেশজুড়ে কঠোর লকডাউন পালন করা হবে। জরুরি সেবা বাদে সব ধরনের বেসরকারি অফিস বন্ধ থাকবে। শুক্রবার (২৫ জুন) সুরথ কুমার সরকার জানান, জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শুক্রবার (২৫ জুন) গণমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু কমাতে ইতোমধ্যে ঢাকা থেকে সড়ক, রেল ও নৌপথে যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে সরকার। এখন আরও কঠোর বিধিনিষেধ জারি করা হবে, এটি দেশব্যাপী হবে।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh