Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

‘রাস্তা তৈরিতে জমি ছাড়ায় সরকারের কোটি কোটি টাকা সাশ্রয়’

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তিনটি ওয়ার্ডের রাস্তা প্রশস্ত করার জন্য সাধারণ মানুষের মূল্যবান জমি ছাড়ায় ডিএনসিসি তথা সরকারের কোটি কোটি টাকা সাশ্রয় হয়েছে বলে জানান মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১৭ জুন) রাজধানীর কাফরুল ইব্রাহিমপুরে এডভেন্টিস্ট ইন্টারন্যাশনাল মিশন স্কুলে স্থানীয় জনগণের উদ্যোগে স্বেচ্ছায় রাস্তা প্রশস্তকরণ কার্যক্রম পরিদর্শনকালে ডিএনসিসির মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, এই এলাকার বাড়ির মালিকরা তথা ভলান্টিয়াররা স্বেচ্ছায় মোট ২৭টি রাস্তায় বা রাস্তার অংশে প্রায় ১০ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণ করতে গিয়ে অনেককে নিজেদের মূল্যবান স্থাপনার আংশিক ভাঙতে হয়েছে, মূল্যবান জমিও ছাড়তে হয়েছে। জমি অধিগ্রহণ করতে হয়নি।

আতিকুল ইসলাম বলেন, শুধু ডিএনসিসির ৪ নম্বর অঞ্চলই নয়, অন্য সব অঞ্চলের জন্য এমনকি ঢাকাসহ সারা দেশের জন্যই এটি একটি রোল মডেল, এটি অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করে সবার বাসযোগ্য একটি আধুনিক নগরীতে রূপান্তরিত করতে হবে বলে মন্তব্য করেন মেয়র আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS